নির্বাচনের চূড়ান্ত লগ্নে বড়সড় ধাক্কা BJPর, ‘তারকা’ প্রার্থীর প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা ;টি নিউজ ওয়ার্ল্ড:-নির্বাচনের অন্তিম দফার আগেই কমিশনের সিদ্ধান্তে বড়সড় ধাক্কা খেল গেরুয়া শিবির। অন্যতম হেভিওয়েট প্রার্থীর প্রচারে নিষেধাজ্ঞা আরোপ করল নির্বাচন কমিশন। এই সিদ্ধান্তে অসমের নির্বাচনী প্রচারে বড়সড় ধাক্কা খেতে চলেছে বিজেপি বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

অসমে গেরুয়া শিবিরের শীর্ষ নেতা অর্থ ও স্বাস্থ্যমন্ত্রকের দায়িত্ব সামলে আসা মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার নির্বাচনী প্রচারে ৪৮ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা আরোপ করেছে কমিশন। অসমে গেরুয়া শিবিরে সেকেন্ড ইন কমান্ড এবং ভোটকৌশলি হিসেবে ধরা হয় হিমন্তকে। প্রার্থী হয়ে বিরোধী প্রার্থীকে হুমকির অভিযোগ ছিল হিমন্ত বিশ্বশর্মার উপর। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA দিয়ে বিরোধী নেতা হাগরামা মহিলারিকে জেলে পাঠানোর হুমকি দিয়েছিলেন তিনি। কমিশনে প্রমাণ সহ অভিযোগ জমা পড়তেই তৎক্ষণাৎ ব্যবস্থা নিয়ে দুদিনের জন্য বিজেপি নেতার প্রচারে ব্যান লাগানো হয়।

হিসেব মতো ৪ তারিখ হিমন্ত বিশ্বশর্মার উপর থেকে ব্যান উঠবে। তারপরই তিনি প্রচার করতে পারবেন। কিন্তু নির্বাচনী বিধির কারণে ৪ তারিখের পর আর অসমে প্রচার করা যাবে না। আগামী ৬ এপ্রিল অসমের ১২৬ বিধানসভা কেন্দ্রের আসনে তৃতীয় এবং শেষ দফার ভোট ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here