আবারো বিতর্কের মুখে কেন্দ্রীয় বাহিনী

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা টি নিউজ ওয়ার্ল্ড:- আবারো বিতর্কের মুখে কেন্দ্রীয় বাহিনী প্রসঙ্গত, গত শনিবার চতুর্থ দফার ভোট শুরু হতেই শীতলকুচির পাঠানটুলিতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ১৮ বছরের এক যুবকের। বেলা গড়াতেই ফের উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। এরপর উত্তেজনা ছড়ায় জোরপাটকি এলাকায়। ১২৬ নম্বর বুথের বাইরে এলোপাথারি গুলি চলার অভিযোগ ওঠে। ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় আরও চারজনের। নির্বাচন কমিশন জানায় CAPF জওয়ানদের গুলিতে মৃত্যু হয়েছে তাঁদের। গোটা ঘটনায় রিপোর্ট তলব করেছে জাতীয় নির্বাচন কমিশন। এই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়কেই দায়ী করে সোচ্চার হয়েছেন মোদী-শাহরা। অন্যদিকে, এই ঘটনা BJP-র চক্রান্ত বলে পালটা সরব হয়েছেন তৃণমূল সুপ্রিমো। এ নিয়ে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। সম্প্রতি শীতলকুচির ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের অডিয়ো ক্লিপ সামনে এসেছে। যার সত্যতা যাচাই করেনি এই সময় ডিজিটাল। আবারও বিতর্কে কেন্দ্রীয় বাহিনী। চতুর্থ দফার পর বাংলায় পঞ্চম দফার ভোটেও চলল গুলি। আবারও গুলি চালানোর অভিযোগ উঠল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। শীতলকুচির পর এবার উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় গুলি চালানোর অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। জানা যাচ্ছে, শূন্যে গুলি চালানো হয়েছে বলে দাবি গ্রামবাসীদের একাংশের। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। যদিও গুলি চালানোর অভিযোগ খণ্ডন করেছে কেন্দ্রীয় বাহিনী।

দেগঙ্গা বিধানসভার চাকলা পঞ্চায়েতের কুরুলগাছা গ্রামে ২১৪ ও ২১৫ নং বুথে গুলি চালানোর অভিযোগ উঠেছে। এই ঘটনায় রিপোর্ট তলব করেছে কমিশনের। ঘটনার ভিডিও ফুটজ চেয়ে পাঠিয়েছে কমিশন। মিডিয়া মনিটরিং-এর মাধ্যমে জানতে পারার পরেই রিপোর্ট তলব।এদিন, দেগঙ্গায় ৮১ নম্বর বুথেও উত্তেজনা ছড়ায়।সোহাইস্বেতপুর গ্রাম পঞ্চায়েতে ভোটারদের মারধরের অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।

অন্যদিকে, মধ্যমগ্রাম দিগবেড়িয়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিলেন বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার।কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটে প্রভাবিত করার অভিযোগ করেছেন তিনি। প্রবীণদের রাস্তা থেকে বাড়ি ফিরিয়ে দেওয়ার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।কাকলি ঘোষ দস্তিদার কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের রীতিমতো হুঁশিয়ারি দিয়ে বলেন, এই জায়গা শীতলকুচি নয়।মহিলাদের গায়ে হাত দেওয়ার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে তোলেন সাংসদ। নির্বাচন কমিশন BJP-র হয়ে কাজ করছে বলে অভিযোগ করেন।

“জায়গায় জায়গায় শীতলকুচি হবে” হুঁশিয়ারি দীলিপ ঘোষের

কালোজিরা তেলের উপকারিতা

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here