বাংলাপক্ষের আন্দোলনের জেরে বাংলা ভাষায় টিকিট চালু করলো

0
Spread the love

নিজস্ব প্রতিনিধি, টি নিউজ ওয়ার্ল্ড: বাংলাপক্ষের আন্দোলনের জেরে বাংলা ভাষায় টিকিট চালু করলো। সবুরের ফল মিষ্টিই হল বাংলা পক্ষর জন্যে। দীর্ঘ আন্দোলনের পর অবশেষে নৈহাটি স্টেশনের টিকিটে এল বাংলা ভাষা। কিছুদিন আগেই এই দাবি নিয়ে রেলের সঙ্গে বিক্ষোভ বেঁধেছিল তাদের। অবশেষে টিকিটে স্থান পেল বাংলা ভাষা। একে একে বাংলা ভাষাকে স্বীকৃতি দেওয়ার দাবিতে সফল হচ্ছে এই দলটি।

বাংলা ভাষার মর্যাদা রক্ষার দাবিতে আগাগোড়াই সরব হয়েছে ডঃ গর্গ চট্টোপাধ্যায় প্রতিষ্ঠিত দলটি। কেন বাংলার বুকে চলা রেললাইনের স্টেশনের টিকিটে ইংরেজি এবং হিন্দি ভাষার ব্যবহার হলেও বাংলা ভাষা ঠাঁই পায় না, এই নিয়ে বেশ কিছুদিন আগে রেলের সঙ্গে বিক্ষোভও হয়েছিল তাঁদের। শুধু নৈহাটিই নয়, সমস্ত শাখাতেই যাতে বাংলা ভাষা প্রাধান্য পায় তার মর্মে চিঠি দেওয়া হয়েছিল। এবার তাতে সফলও হয়েছেন তাঁরা। নৈহাটি জংশনের টিকিটে হিন্দি এবং ইংরেজির সঙ্গে বাংলাতেও লেখা থাকছে।

উত্তর ২৪ পরগনা শিল্পাঞ্চল বাংলা পক্ষর জেলা সম্পাদক এই সাফল্য সম্পর্কে  নিজের বক্তব্য জানিয়েছেন। তিনি বলেছেন, ‘বহুদিন ধরে যাত্রীদের থেকে আমাদের কাছে অভিযোগ আসছিল যে কাউন্টার টিকিট বাংলায় আসছে না। অভিযোগ পেয়ে আমরা যাই স্টেশন মাস্টার কাছে আমাদের দাবি জানাতে, ৮৬% বাঙালি বাংলায় থাকতে বাংলা কেন বঞ্চিত হবে। কিছু দিন পরে ওই কাউন্টার থেকে টিকিট কাটলে বাংলায় টিকিট দেখতে পাওয়া যায়। আগামী দিনে যে সব স্টেশনে বাংলা নেই সেই স্টেশনে আমরা ডেপুটিশন দেবো।’

আহলে হাদীসের উপরে জঙ্গী অপবাদ লাগানোর অপপ্রয়াস

ক্রিম হানী ফুল এখনি অর্ডার করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here