প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এঁর মৃত্যুতে সাত দিনের শোক ঘোষণা কেন্দ্রীয় সরকারের এবং নবান্নের পক্ষ থেকে আগামীকাল সরকারি ছুটি, ১ সেপ্টেম্বর পুলিশ দিবস স্থগিত করা হলো।

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা: প্রয়াত হলেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪। সোমবার বিকেলে দিল্লির আরআর সেনা হাসপাতালে মৃত্যু হয় , এই প্রাক্তন রাষ্ট্রপতি ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়ের।

সোমবার একটি টুইটবার্তায় প্রণববাবুর পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় বলেন, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি, সেনা হাসপাতালের চিকিৎসকদের আপ্রাণ প্রচেষ্টা, সারা ভারতের মানুষের প্রার্থনা, দুয়া সত্ত্বেও এইমাত্র আমার বাবা শ্রী প্রণব মুখোপাধ্যায় মারা গিয়েছেন। আমি আপনাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।’
পরিবারের তরফে জানা গিয়েছে মঙ্গলবারই শেষকৃত্য হবে প্রণববাবুর। প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুতে ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।এদিন আলাপনবাবু জানান, প্রণবাবুর মৃত্যুতে আগামিকাল ছুটি থাকবে সমস্ত সরকারি দফতর ও সরকার পোষিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলি। মঙ্গলবার কোনও কারণে তাঁর শেষকৃত্য না হলে যে দিন শেষকৃত্য হবে সেদিনও ছুটি ঘোষণা করবে পশ্চিমবঙ্গ মঙ্গলবার পুলিশ দিবসের অনুষ্ঠানও পিছিয়ে দেওয়া হয়েছে। আলাপনবাবু জানিয়েছেন, আগামী ৮ সেপ্টেম্বর রাষ্ট্রীয় শোক শেষ হলে উজ্জাপন করা হবে দিনটি।।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here