বিহার বিধানসভা নির্বাচনে প্রোগ্রেসিভ ডেমোক্রেটিক আলায়েন্স তৃতীয় মহাজোটের প্রার্থীদের নাম ঘোষণা

0
Spread the love

টি নিউজ ওয়ার্ল্ড: বিহারে বিধানসভা নির্বাচনের দামামা বাজতেই কোমর বেধে মাঠে নেমেছে বিভিন্ন রাজনৈতিক দল ।বিহারে এনডিএ ও ইউপিএ জোটের পর বিহার পরিবর্তনের ডাক দিয়ে এক নতুন মহাজোটের আবির্ভাব হয়েছে ।
জন অধিকার পার্টির সভাপতি সাংসদ পাপ্পু যাদবের নেতৃত্বে ৮টি রাজনৈতিক দল নিয়ে গঠিত হয়েছে প্রোগ্রেসিভ ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স ।বুধবার বিহারের নবগঠিত পিডিএ (প্রগ্রেসিভ ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স) -এর পক্ষ থেকে পাটনায় সাংবাদিক সম্মেলন করে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।
জোটের অন্যতম দল সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া (এসডিপিআই) বিহার বিধানসভা নির্বাচনে তার 15 জন প্রার্থীর তালিকা ঘোষণা করেছে। এস.ডি.পি.আই. এর সর্বভারতীয় সভাপতি এমকে ফাইজি সাহেব ।বুধবার পাটনায় চাণক্য হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন।
এম কে ফাইজি বলেন প্রগতিশীল গণতান্ত্রিক জোটের (পিডিএ) সমস্ত 8 টি দলই যেমন এসডিপিআই, পাপ্পু যাদবের জন অধিকার পার্টি (জাপ), চন্দ্রশেখর আজাদ রাভানের আজাদ সমাজ পার্টি (এএসপি), অল ইন্ডিয়া মাইনরিটি ফ্রন্ট (এআইএমএফ), ভারতীয় লোক চারিথা পার্টি (বিএলসিপি), বিহার লোক নির্মাণ দল (বিএলডি), জনতা কংগ্রেস (জেএসি), বঞ্চিথ বহুজন আগ্রাদি (ভিবিএ) বিহারে শাসনকার্যের ধরণ অনেক প্রতীক্ষিত পরিবর্তন আনতে প্রতিশ্রুতিবদ্ধ। পিডিএ জোট বিহার বিধানসভা নির্বাচনে সমস্ত আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে।
ফাইজি বলেন, গত 30 বছর ধরে রাজ্যটিতে বিরাজমান জনগনের স্বার্থ বিরোধী , সুবিধাবাদী এবং ফ্যাসিবাদী জোট থেকে জনগণ বিরক্ত ।জনগণের ব্যাপক সমর্থন নিয়ে রাজনৈতিক পুনরুত্থান আনতে প্রস্তুত রয়েছে পিডিএ জোট। তিনি বলেছেন , পিডিএ বিহারের সার্বিক উন্নয়ন এবং সামাজিক ন্যায়বিচারের মূল্যবোধের মাধ্যমে সাংবিধানিক পুনর্বহাল করতে প্রতিশ্রুতিবদ্ধ।
ফাইজি বিহারের জনগণকে পিডিএ সমর্থন করার এবং বিহারকে একটি প্রাণবন্ত ও প্রগতিশীল রাজ্য হিসাবে গড়ে তোলার জন্য তার প্রার্থীদের নির্বাচিত করার জন্য অনুরোধ করেছেন ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জন অধিকার পার্টির সভাপতি পাপ্পু যাদব, এসডিপিআই এর জাতীয় সভাপতি এমকে ফাইজি ,আজাদ সমাজ পার্টির সভাপতি চন্দ্রশেখর আজাদ, ভিবিএ দলের সভাপতি প্রকাশ আম্বেদকর ,এসডিপিআই এর জাতীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ শাফি , এসডিপিআই জাতীয় সম্পাদক ডাঃ তাসলিম রাহমানী সহ পিডিএ জোটের অন্যান্য দলীয় নেতৃবৃন্দ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here