ফ্রান্সে নবী মুহাম্মদের ব্যাঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের বিরুদ্ধে গোটা বিশ্বে মুসলিমদের প্রতিবাদ

0
Spread the love

টি নিউজ ওয়ার্ল্ড, নিজস্ব প্রতিনিধি :- ফ্রান্সে সরকারি ঘোষণায় মুহাম্মদ (সাঃ) ব্যাঙ্গাত্মক কার্টুন প্রদর্শন ঘিরে নিন্দা প্রকাশ করেছেন বিশ্বের বিভিন্ন দেশ । মুহাম্মদ (সাঃ ) কার্টুন প্রদর্শনের বিরুদ্ধে গোটা বিশ্ব জুড়ে মুসলিমদের ব্যাপক প্রতিবাদ লক্ষ্য করা যাচ্ছে।বাংলাদেশ ,পাকিস্থান ,কাতার ,মিশর ,ইরান সহ বিশ্বের মুসলিম দেশ গুলিতে প্রতিবাদে শামিল হয়েছে হাজার মুসলিমরা ।

ইতিমধ্যে ফ্রান্সের রাষ্ট্রপতি তার বয়ানে বলেছেন তারা কার্টুন প্রদর্শন বন্ধ করবেন না ।ফ্রান্সের কার্টুন প্রদর্শনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ফ্রান্সের বিভিন্ন পণ্য বয়কট করার দাবি জানিয়ে ট্রেন্ড চলছে ।

তুরস্কের প্রধানমন্ত্রী এরদোগান ফ্রান্সের সমস্ত পণ্য বর্জন করার আবেদন জানিয়েছেন মুসলিম দেশ গুলির প্রতি ।অন্যদিকে ফ্রান্সের পণ্য বয়কটের ফলে গত কয়েকদিনে ২৮ বিলিয়ন ডলার ক্ষতির মুখে ফ্রান্স। ফ্রান্সের বিদেশ মন্ত্রীর তরফ থেকে ফ্রান্সের পণ্য বয়কট না করার আবেদন জানিয়েছে মুসলিম দেশ গুলির প্রতি ।

নবীজির ব্যাঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খান ।জর্ডনের বিদেশ বিদেশমন্ত্রীর পক্ষ থেকে নবীজির বিরুদ্ধে কার্টুন প্রদর্শনের নিন্দা অবিলম্বে কার্টুন প্রদর্শন নিষিদ্ধের দাবি জানিয়েছেন ।ইরানের তরফ থেকে কার্টুন প্রদর্শনের তীব্র নিন্দা ও ইরানে নিযুক্ত ফরাসি কূটনৈতিককে তলব করেছেন। মুসলিমদের পাশাপাশি নবীজির কার্টুন প্রদর্শনের নিন্দা জানিয়েছেন খ্রিস্টান সম্প্রদায়ের মানুষেরা ।এমনকি ইসরাইলেও ফ্রান্সের দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন লক্ষ্য করা গেছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here