পশ্চিমবঙ্গেও ধর্মীয় বিদ্বেষ তাও আবার স্টেট ব্যাঙ্কে!

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা টি নিউজ ওয়ার্ল্ড:- পশ্চিমবঙ্গেও ধর্মীয় বিদ্বেষ তাও আবার স্টেট ব্যাঙ্কে!
২০১৪ সালের পর, কেন্দ্রের বিজেপি সরকারের আমলে বা প্রধানমন্ত্রী মোদি জামানাতে সারা ভারত জুড়ে মুসলিম ও দলিত সম্প্রদায়ের উপর ধর্মীয় নিপীড়ন নির্যাতন এবং দৈহিক অত্যাচার ও হত্যা শুরু হয়েছে।
সেই অত্যাচারের ও হত্যার গ্রাফ বেড়েই চলেছে।
প্রতিদিন দেশের যে কোন প্রান্তে হত্যা ও নির্যাতনের ঘটনা ঘটছে। মোদি সরকারের আমলে ধর্মীয়ভাবে মুসলিমদের হেনস্থা করা হচ্ছে দেশজুড়ে। আমাদের রাজ্য পশ্চিমবঙ্গ ব্যতিক্রম ছিল বলা যায়। কিন্তু সেই বাংলাতে প্রবেশ করেছে গো-বলয়ের রাজনীতি ও ধর্মীয় বিদ্বেষ। মুসলিম মেয়েরা ব্যাঙ্কে বোরখা পরে ঢুকতে পারবেনা এমন নোটিশ দেওয়া হয়েছে।

বোরখা পরে ব্যাঙ্কে প্রবেশ নিষেধের ফতোয়াটি হুগলীর চন্ডিতলা থানার কুমিরমোড়ার স্টেট ব্যাঙ্কের শাখাতে। এখানে পোস্টার দিয়ে চিহ্নিত করা হয়েছে বোরখা পরে আসা যাবে না। আজ জৈনক( নাম প্রকাশে অনিচ্ছুক) সচেতন ব্যক্তি ব্যাঙ্কে গেলে দেখতে পান সেই ছবি ও নির্দেশিকা।
তিনি বিষয়টি নিয়ে ব্যাঙ্কের কয়েকটি কর্মীর সাথে আলোচনা করেন। তারা বলেন, এটা বেশ কয়েকমাস থেকে দেওয়া হয়েছে। আমাদের ব্যাঙ্কে মোবাইল চালু রেখে ও বোরখা পরে মুসলিম মেয়ে প্রবেশ নিষেধ।

খোঁজ নিয়ে জানা যায়, কোন মহিলা বোরখা পরে প্রবেশ করলে তার বোরখার মুখ খুলতে বলা হয়। কেউ না খুললে তাঁকে ব্যাঙ্কের কাজ করতে দেওয়া হয়না। টাকা তোলার মূল বিষয় সই বা সাক্ষর। কিন্তু এখানে কেউ বোরখা পরে টাকা তুলতে আসলে তার মুখ না দেখে টাকা দেওয়া হয়না। জানা গিয়েছে এখানের ম্যানেজার মহিলা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here