আমফান ক্ষতিগ্রস্তদের ৮ দিনের মধ্যেই টাকা পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা

0
Spread the love

কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ভয়াবহ আমফান দুর্যোগের পর মুখ্যমন্ত্রী কথা দিয়েছিলেন খুব শীঘ্রই তিনি ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে তাদের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠাবেন এবং একটি সম্পূর্ণ নতুন ত্রাণ তহবিল গঠন করবেন। আর আজ তিনি তার কথার বাস্তবায়ন করলেন।

আমফান বিপর্যয়ের আট দিনের মাথায় প্রায় এক লক্ষ পরিবারের একাউন্টে সরাসরি টাকা পৌঁছে দেওয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা। মুখ্যমন্ত্রী আরও জানান প্রতিটি পরিবারকে প্রাথমিকভাবে কুড়ি হাজার করে টাকা দেয়া হয়েছে। অল্প কিছুদিনের মধ্যেই আরো পাঁচ লক্ষ পরিবারের কাছে এই ত্রাণ তহবিলের টাকা পৌঁছে দেওয়া হবে।

নবান্ন থেকে জানা যাচ্ছে রাজ্য সরকার মোট ৬ হাজার ২৫০ কোটি টাকা বরাদ্দ করেছে আমফান ক্ষতিগ্রস্তদের জন্য । অন্যদিকে কেন্দ্রীয় সরকার এক হাজার কোটি টাকা রাজ্য সরকারকে দেওয়ার জন্য যে প্রতিশ্রুতি দিয়েছিল তা রাজ্য সরকারের কাছে এসে পৌঁছেছে বলে জানান নবান্ন কর্তৃপক্ষ। রাজ্য সরকারের দাবি তারা খুব দ্রুত ক্ষতিগ্রস্ত এলাকাগুলো সংস্কার করার কাজ চালিয়ে যাচ্ছে। তবে বিজেপি দলনেতা দিলীপ ঘোষ জানান রাজ্য সরকার হাওড়া, হুগলী এবং ঝাড়গ্রামের অনেক জায়গায় এখনো ত্রাণ পৌঁছে দিতে পারেনি তাই সরকারের প্রতিটা কথা কে বিশ্বাস করা যায়না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here