আন্দোলনরত কৃষকদের খাবারের ব্যবস্থা করছে দিল্লির বিভিন্ন মসজিদ: প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা

0
Spread the love

টিনিউজওয়ার্ল্ডডেস্ক,নিজস্বপ্রতিবেদক:- লাগাতার  দুইদিন ধরে দিল্লির বুকে চলছে কৃষক আন্দোলন। এই আন্দোলন কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে দেশের কৃষক শ্রেণীর তীব্র ক্ষোভের বহিঃপ্রকাশ বলেই মনে করা হচ্ছে। তবে এই বিক্ষোভকে কেন্দ্র করেই এক অনুপম সাম্প্রদায়িক সম্প্রীতির সাক্ষী থাকলো দিল্লিবাসী।

অনেক চেষ্টা করেও পাঞ্জাব ও হরিয়ানা থেকে আসা হাজার হাজার কৃষককে দিল্লি পৌঁছাতে আটকাতে পারেনি কেন্দ্রীয় সরকার।তবে দূর থেকে আসা হাজার হাজার এই কৃষকদের খাবার ব্যবস্থা করতে কোনো রকম ত্রুটি রাখেনি দিল্লির অলিগলিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা মসজিদ গুলি। রাস্তা দিয়ে এগিয়ে যাওয়ার সময় মহল্লার মুসলিম বাসিন্দাদের কৃষকদের হাতে খাবারের প্যাকেট তুলে দিতেও দেখা যায়।

সব মিলিয়ে এই ঘটনা বছরের শুরুতে ঘটে যাওয়া সিএএ-বিরোধী আন্দোলনের কথা মনে করে দিচ্ছে গোটা দেশবাসীকে। যেখানে জাতপাত নির্বিশেষে সব ধর্ম-বর্ণের মানুষ মিলেমিশে সংবিধান বিরোধী আন্দোলনে শামিল হয়েছিল। কৃষক বিরোধী আন্দোলন কে কেন্দ্র করে ফের একবার দেশের সব ধরনের মানুষ এক জোট হতে যাচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

এদিকে সাম্প্রদায়িক সম্প্রীতির ও ধর্ম সহিষ্ণুতার এই ব্যতিক্রমী ঘটনার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় এই দৃশ্য ব্যাপক ভাইরাল হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here