এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুকিং করা যাবে গ্যাস সিলিন্ডার!

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা, টি নিউজ ওয়ার্ল্ড:- এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুকিং করা যাবে গ্যাস সিলিন্ডার!। আপনার রান্নার গ্যাস সিলিন্ডার ফুরিয়ে গিয়েছে? রিফিল বুকিং করতে আপনাকে আর আইভিআরএস-এ ফোন করতে হবে না। গ্রাহকরা এখন কেবল একটা মিস কল দিয়ে তাদের এলপিজি সিলিন্ডার বুক করতে পারবেন। এ ছাড়া এলপিজি সিলিন্ডার হোয়াটসঅ্যাপের মাধ্যমেও বুক করা যাবে। তবে এই সুবিধাটি কেবলমাত্র ইন্ডিয়ান অয়েলের ইন্দেন গ্যাসের গ্রাহকদের জন্য উপলব্ধ। ইন্দেন গ্যাস গ্রাহকরা এখন কেবল মিসড কল দিয়ে এলপিজি সিলিন্ডার বুকিং করতে পারবেন।

গ্রাহকরা এখন তাদের রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে কোনো টাকা খরচ না করে শুধুমাত্র মিস কল দিয়ে সিলিন্ডার বুক করতে পারবেন। ইন্ডিয়ান অয়েল তার বিবৃতিতে বলেছে যে এই সুবিধাটি বয়স্ক ব্যক্তিরা এবং যারা আইভিআরএস সিস্টেমে নিজেকে স্বাচ্ছন্দ্য বোধ করেন না তাদের স্বস্তি দেবে।

এলপিজি গ্রাহকরা দেশের যে কোনো জায়গা থেকে গ্রাহকরা 8454955555 নম্বরে মিস কল দিলে গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন।সংস্থাটি বলেছে যে এই পরিষেবার মাধ্যমে গ্রাহকদের সময় অনেকটাই সাশ্রয় হবে।এছাড়াও, গ্রাহকদের কলটির জন্য কোনও ফি দিতে হবে না।

এছাড়াও হোয়াটসঅ্যাপের সাহায্যে আপনি গ্যাস বুকিং করতে পারবেন। আপনি যদি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের গ্রাহক হন তবে 7588888824 নম্বরে হোয়াটসঅ্যাপ করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে রেজিস্টার্ড নম্বর থেকে REFILL লিখে 7588888824 নম্বরে হোয়াটসঅ্যাপ করতে হবে।আপনার গ্যাস বুকিং হয়ে যায় এবং আপনি তার স্টেটাস জানতে চান তবে এই সুবিধাটি হোয়াটসঅ্যাপ পরিষেবাতেও পাওয়া যাবে।এর জন্য, আপনাকে রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে STATUS # টাইপ করতে হবে, তার পরে অর্ডার নম্বর যা আপনি বুকিংয়ের পরে পাবেন উদাহরণস্বরূপ, আপনার বুকিং নম্বরটি যদি 12345 হয় তবে আপনাকে STATUS # 12345 লিখে 7588888824 নম্বরে পাঠিয়ে দিতে হবে। তারপরে আপনি স্টেটাস জানতে পারবেন।একটি বিষয় খেয়াল রাখবেন যে STATUS # এবং অর্ডার সংখ্যাটির মধ্যে কোনও স্পেস থাকবে না।

উল্লেখ্য,গত দু’মাস ধরে ভরতুকিযুক্ত এলপিজি গ্যাসের দাম চড়চড় করে বাড়ছিল। কমেছে ভরতুকির পরিমাণও। সব মিলিয়ে পকেটে টান সাধারণ মানুষের। কলকাতায় একটি সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়েছিল ৮৪৫ টাকায়। যদিও কেন্দ্রীয় সরকার অবশেষে ১০ টাকা দাম কমিয়েছে।নতুন দাম ১লা এপ্রিল থেকে কার্যকর হয়েছে।

Peace Honey

হসপিটালে সিট না পাওয়তে মুখে অক্সিজেন মাক্স ব্যবহার করে ধরণা ; পরিশেষে মৃত্যু

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here