নতুন আইন পাশ-প্রায় ৭ লক্ষ ভারতীয় কে ছাড়তে হবে কুয়েত

0
Spread the love

ওয়েব ডেস্ক  :-  সারা পৃথিবী জুড়েই অতিমারি করোনার বিরুদ্ধে লড়াই জারি আছে। করোনার সংক্রমণ রুখতে প্রায় সব দেশেই লকডাউন চালু আছে ফলে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড প্রায় থমকে গেছে। সব দেশ নিজের মতো করে লড়াই করছে এই অর্থনৈতিক সংকট থেকে নিজেকে বাঁচিয়ে রাখার জন্য।

নিজের দেশের অর্থনৈতিক অবস্থাকে চাঙ্গা রাখার জন্য সম্প্রতি কুয়েত সরকার একটি নতুন বিল নিয়ে এসেছে।এই বিলে উল্লেখ করা হয়েছে যে,দেশে বসবাসকারী ভারতীয়দের সংখ্যা কখনোই যেন দেশের মোট জনসংখ্যার ১৫ শতাংশের বেশি না হয়।

এই মুহূর্তে কুয়েতে কর্মরত ভারতীয়দের সংখ্যা প্রায় ১৫ লাখের কিছু বেশি। বেশিরভাগ ভারতীয়রা কুয়েতের বিভিন্ন হোটেল, ব্যাংক ও অন্যান্য বহুজাতিক কোম্পানিতে কর্মরত। অনেক ভারতীয় এমনও আছেন যারা বিভিন্ন অসংগঠিত ক্ষেত্র যেমন নির্মাণ শিল্প ও বিভিন্ন কারখানায় শ্রমিক হিসেবে কাজ করেন। কুয়েত সরকারের এই নতুন আইন লাগু হলে প্রায় ৭লক্ষ ভারতীয়কে দেশে ফিরে আসতে হবে। এই নতুন আইনের কারণে কুয়েতে বসবাসকারী ভারতীয়দের মধ্যে কাজ হারানোর ব্যাপারে উৎকন্ঠার সৃষ্টি হয়েছে। এদিকে ভারত সরকার এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here