জঙ্গী সন্দেহে ঢাকায় গ্রেপ্তার হুগলির মেয়ে প্রজ্ঞা দেবনাথ

0
Spread the love

নিউজ ডেস্ক:-  এ যেন বিনা মেঘে বজ্রপাত। সন্ত্রাসবাদী কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে ঢাকায় গ্রেপ্তার হুগলির মেয়ে প্রজ্ঞা দেবনাথ। এই খবর শোনার পর দেবনাথ পরিবার যেন নিজের কানকেই বিশ্বাস করতে পারছেন না। তবে বিশ্বাস করা কঠিন হলেও এটা ঠিক যে গত শুক্রবার ঢাকায় সন্ত্রাস সন্ত্রাসবাদী কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়েছে হুগলির তরুণী আয়েশা জান্নাত ওরফে প্রজ্ঞা দেবনাথ।

বর্তমানে বাংলাদেশ পুলিশ ওই তরুণীকে গ্রেফতার করে তাকে জেরা  করছে। পুলিশকর্তারা জানান ধৃত তরুণী জেএমবির নারী বাহিনীর একজন নতুন সদস্য এবং সে একজন ভারতীয়। তিনি আরো জানান,  “ধৃত তরুণী কোন পথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করল, তাদের ভবিষ্যৎ পরিকল্পনা কি  এবং তাদের কর্মকান্ড কোথায় কোথায় চালু আছে তা জানার চেষ্টা করা হচ্ছে”।

এদিকে প্রজ্ঞার পরিবারের তরফ থেকে জানা যাচ্ছে, প্রায় চার বছর ধরে মেয়ের সঙ্গে পরিবারের কোনো সম্পর্ক নেই। অভাব অনটনের সংসারে প্রজ্ঞা খুবই শান্ত শিষ্ট এবং পড়ুয়া ছাত্রী হিসেবে গ্রামে পরিচিত ছিল। কলেজে পড়া চলাকালীন হঠাৎ করে মেয়েটা উধাও হয়ে যাওয়ায় গ্রামের সকলেই অবাক হয়েছিল। অনেক খোঁজাখুঁজির পরও মেয়ের আর খোঁজ পাওয়া যায়নি বলে দাবি প্রজ্ঞার মা গীতা দেবনাথের। তিনি জানান কিছুদিন আগে মেয়ে একবার ফোন করেছিল। ফোন করে মেয়ে জানায় সে এখন ঢাকায় রয়েছে এবং সে ইসলাম গ্রহণ করেছে আর সেখান থেকে তার ফিরে আসার আর কোন সম্ভাবনা নেই।বৃদ্ধ মা গীতা দেবনাথ মেয়েকে অনেক কিছু বোঝানোর চেষ্টা করেছে তবে মেয়ে মায়ের কোন কথায় কান দেননি বলে আক্ষেপ করছেন বাবা প্রদীপ দেবনাথ। ধৃত তরুণীর মায়ের অভিযোগ কিছু বাইরের লোক মেয়েকে ভুল বুঝিয়ে তাকে বিপথে চালিত করেছে। তবে মেয়ে যদি কোন অন্যায় করে থাকে তবে তার শাস্তি হোক এটা আমি চাই। ‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here