কেন্দ্রীয় সরকারি চাকরিতে একাধিক পদে নিয়োগ জানুন আবেদনের পদ্ধতি ও শেষ তারিখ।

0
Spread the love

সংবাদদাতা টি নিউজ ওয়ার্ল্ডঃসরকারি চাকরি করতে ইচ্ছুক ব্যাক্তিদের জন্য সুখবর।

পশ্চিমবঙ্গ সহ, কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশন কর্মী নিয়োগ করতে চলেছে।

জানুন কিভাবে আবেদন করবেন ও আবেদনের শেষ তারিখ সহ সমস্ত তথ্য।

MTS ড্রাইভার,সাইন্টিফিক অ্যাসিস্টেন্ট, হিসাবরক্ষক, হেড ক্লার্ক, সংরক্ষণ সহকারী টেকনিক্যাল সহ মোট ৩২৬১ টি শূন্যপদে এই নিয়োগ প্রক্রিয়া চালু হবে বলে জানিয়েছেন।

আবেদনের তারিখ SSC Selection Post Phase 9-এর অধীনে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে ২৫ অক্টোবর ২০২১  আবেদন করতে পারবেন।

যেসব প্রার্থীরা একাধিক পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের প্রতিটি বিভাগের পদের জন্য আলাদাভাবে আবেদন করতে হবে। অনলাইন আবেদন প্রার্থীরা 28 অক্টোবর 2021 তারিখ পর্যন্ত নির্ধারিত ফি জমা করতে পারবেন। ও চালানের মাধ্যমে 1 November 2021 তারিখ পর্যন্ত ফি জমা দেয়া যাবে।

কত নিয়োগ MTS, ড্রাইভার,সাইন্টিফিক অ্যাসিস্টেন্ট, হিসাবরক্ষক, হেড ক্লার্ক, সংরক্ষণ সহকারী টেকনিক্যাল সহ মোট ৩২৬১ টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করতে চলেছে স্টাফ সিলেকশন কমিশন। এর মধ্যে এসসি(SC)-৪৭৭টি, এসটি(ST)-২৪৯টি, ওবিসি(OBC)-৭৮৮টি, ইউআর (UR)-১৩৬৬টি, ইএসএম (ESM)-১৩৩টি, ইডব্লিউএস (EWS) -৩৮১টি পদ সংরক্ষিত রাখা হয়েছে

অনলাইন পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া চালু হবে।2022 সালের জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসে।

আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে। আবেদনকারীকে প্রথমে সাইটে রেজিস্ট্রেশন করতে হবে, এরপর রেজিস্ট্রেশন নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করতে হবে। ইতিমধ্যেই যাদের রেজিস্ট্রেশন করা আছে তাদের আর নতুন করে রেজিস্ট্রেশন করার প্রয়োজন নেই।25 অক্টোবর 2021 তারিখের মধ্যে আবেদন করতে হবে।

আবেদন ফি 100 টাকা নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে। অনলাইন এর মাধ্যমে বা চালান এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।BHIM UPI, Net Banking, VISA Card, Master Card, Debit Card, Credit Card বা State Bank of India -র ব্যাঙ্ক চালানের মাধ্যমে।

মহিলা প্রার্থী, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, এক্স সার্ভিসম্যান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোনরূপ আবেদন ফি জমা দিতে হবে না।

প্রার্থীদের পরীক্ষা হবে 200 নম্বরের কম্পিউটারভিত্তিক অনলাইনের মাধ্যমে। মোট প্রশ্ন থাকবে 100টা প্রতিটি প্রশ্নের মান 2করে। পরীক্ষার সময় 1ঘণ্টা নির্ধারিত করা হয়েছে। উত্তর ভূল হলে নম্বর কাটা যাবে।

যেসব বিষয়ে প্রশ্ন আসবে সেগুলি হল – জেনারেল ইন্টেলিজেন্স -৫০ নম্বর, জেনারেল অ্যাওয়ারনেস – ৫০ নম্বর, কোয়ান্টিটিভ অ্যাপ্টিটিউড -৫০ নম্বর এবং ইংরেজি ভাষা – ৫০ নম্বর।বিভিন্ন পদে নিয়োগের ব্যাপারে যেহেতু শিক্ষাগত যোগ্যতা আলাদা ফলে আলাদা আলাদা পদ অনুযায়ী প্রশ্নপত্রের মানও হবে ভিন্ন।

আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা দশম শ্রেণী থেকে স্নাতক সকলেই নির্দিষ্ট পদে আবেদন করতে পারবেন। এরই সাথে কম্পিউটার সংক্রান্ত জ্ঞান থাকা আবশ্যক। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি দেখে নিতে পারেন। সেই জন্য ক্লিক করুন https://ssc.nic.in/SSCFileServer/PortalManagement/UploadedFiles/notice_rhq_24092021.pdf এই লিঙ্কে।

ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন ssc.nic.in

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here