৩৩০০০ নতুন শূন্য পদে কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা :- রাজ্যে মোট ৩৩ হাজার শূন্য পদ পূরণে কর্মী নিয়োগ করবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। মূলত সি ও ডি পদের জন্য বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করবে রাজ্য সরকার।

আগস্ট মাসে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে নবান্ন। রাজ্য অর্থ দফতর সূত্রে জানা গেছে আপতকালীন পরিস্থিতিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। যদিও কোন দপ্তরে কতজন কর্মী নিয়োগ হবে তা বিশদভাবে জানা যায়নি। প্রশাসনিক সূত্রে খবর গ্রুপ সি, পদে নিয়োগ হবে সব থেকে বেশি। এক্ষেত্রে শূন্য পদের সংখ্যা রয়েছে ১৭৭২৩.

এছাড়াগ্রুপ-বি, কর্মীদের জন্য ৯১২৭ শূন্য পদ রয়েছে। আর গ্রুপ-ডি, কর্মী নিয়োগ হবে ৬৭৮০টি। পাশাপাশি বিশেষ শারীরিক ক্ষমতা সম্পন্ন পরীক্ষার্থীদের জন্য রয়েছে কিছু সংরক্ষিত পদ। ২০১২ সালে পাশ হয়েছিল পশ্চিমবঙ্গ কর্মী নিয়োগ আইন। সেই আইন অনুযায়ী ২০১৩ সালে কর্মী,নিয়োগ সংক্রান্ত দায়িত্ব দেয়া হয় স্টাফ সিলেকশন কমিশনকে। অবশ্য পরবর্তীকালে বিধানসভায় নতুন আইন পাশ করানোর পরে স্টাফ সিলেকশন কমিশন বন্ধ করে দেয় রাজ্য প্রশাসন। পরবর্তীতে ২০১৭ সালে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন কে গ্রুপ সি ও ডি পদে নিয়োগের উদ্দেশ্যে দায়িত্ব অর্পন করেন রাজ্য অর্থমন্ত্রক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here