কোরানায় আক্রান্ত হয়ে স্বাস্থ্য কর্মীর জীবনাবসান

0
Spread the love

মুর্শিদাবাদ জেলার সালার ব্লকে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রর অধীন প্রসাদপুর উপস্বাস্থ্য কেন্দ্রীয় 2nd ANM সর্বানী ঘোষ কোরানায় মৃত্যুবরণ করেছেন  মুর্শিদাবাদ জেলার বহরমপুরের কোরানা হাসপাতালে। ০৪-০৮-২০২০ সকাল ০৬ টা ২০ মিনিটে তিনি পরলোক গমন করেন।  মুর্শিদাবাদ জেলায় এই প্রথম কোনো স্বাস্থ্য কর্মী কোরানায় আক্রান্ত হয়ে মৃত্যু ঘটল। এক সাহসী কোরানা যোদ্ধা কে হারাল মুর্শিদাবাদ স্বাস্থ্য দফতর।

আমাদের প্রতিনিধি উনার আত্মীয় স্বজনের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন, প্রায়ত সর্বানী ঘোষের দুই মেয়েও বহরমপুর কোরনা হাসপাতালে ভর্তি আছে। আরও জানা যায় উনিই একমাত্র পরিবারের উপার্জনের উৎস ছিলেন ১৫ জনের যৌথ পরিবারের। এদিকে উনার সহকর্মীরা বিভিন্ন গাফিলতির অভিযোগ করেছেন ব্লক প্রাথমিক স্বাস্থ্য প্রশাসনের।

২০১৭ সালে প্রায়ত সর্বানী ঘোষ 2nd ANM এ যোগ দেন প্রসাদপুর উপস্বাস্থ্য কেন্দ্রে। প্রায় আট হাজারের অধিক জনসংখ্যার উপর একাই তিনি “গর্ভবতী মা ও শিশু” এদের নিয়মিত পরিষেবা সহ অন্যান্য পরিষেবা দিয়ে আসছিলেন তিনি। এছাড়া পরিযায়ী শ্রমিকদেরও বিভিন্ন পরিষেবা দিয়েছেন। ঐ অধিকাংশ মানুষই পরিযায়ী শ্রমিক। গত ৩১-০৭-২০২০ তারিখে উনার কোরনা পরীক্ষা হয় কান্দি মহকুমা হাসপাতালে। পরে বহরমপুর কোরনা হাসপাতালে স্থানান্তর করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here