‘মসজিদ’ ভাঙতে চেয়ে জেলা শাসকের কাছে আবেদন বিশ্ব হিন্দু পরিষদের: এলাকায় চাঞ্চল্য

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা, ১৬ই অক্টোবরঃ ‘মসজিদ’ ভাঙতে চাইছে বিশ্ব হিন্দু পরিষদ! জেলা শাসকের কাছে মসজিদ ভাঙার আবেদন জানিয়েছেন তারা। কুম্ভমেলা (Kumbh Mela) চত্বরে থাকা মসজিদটি নাকি অবৈধ ভাবে নির্মিত! এমনই চাঞ্চল্যকর দাবি বিশ্ব হিন্দু পরিষদের। ইতিমধ্যে মসজিদ ভাঙার জন্য প্রয়াগরাজ জেলা প্রশাসনের কাছে একটি স্মারকলিপিও জমা দিয়েছে তারা। যাতে প্রয়াগরাজের গঙ্গার ত্রিবেণী সঙ্গম এলাকায় অবস্থিত মসজিদটিকে  ভাঙার দাবি জানানো হয়েছে। বিষয়টি প্রকাশ্যে আসার পরেই নতুনভাবে  শোরগোল শুরু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার প্রয়াগরাজ (Prayagraj) বিশ্ব হিন্দু পরিষদ (VHP) নেতারা জেলাশাসকের কাছে ঝাঁসি এলাকার হাভেলিয়া গ্রামের একটি মসজিদ ভাঙার আবেদন জানিয়ে স্মারকলিপি জমা দেন। কুম্ভমেলা ক্ষেত্রের সমুদ্রকূপ এলাকা থাকা ওই মসজিদটি অবৈধভাবে নির্মিত হচ্ছে বলে তাঁদের অভিযোগ। মসজিদটি তৈরি কাজ বন্ধ করে দিয়ে সেটিকে ধ্বংস করার জন্য তাঁরা জেলাশাসককে সাতদিনের সময় দিয়েছেন। দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলন করবেন বলেও জানিয়েছেন।

এপ্রসঙ্গে বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র অশ্বিনী মিশ্র বলেন, ‘বিশ্ব হিন্দু পরিষদের কাশী পন্থের স্বেচ্ছাসেবকরা অতিরিক্ত জেলাশাসক (শহর) -এর হাতে একটি স্মারকলিপি তুলে দিয়েছেন। ওই স্মারকলিপিতে কুম্ভমেলা ক্ষেত্রে একটি  নির্মীয়মান মসজিদের কাজ আটকানোর দাবি জানানো হয়েছে। এই শহরের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য কিছু অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি অবৈধভাবে ওই মসজিদটি তৈরি চেষ্টা করছে। কিন্তু, আমরা কোনওমতেই এই বিষয়টি মেনে নেব না। পুলিশ ও স্থানীয় প্রশাসনিক আধিকারিকরা ওই মসজিদ তৈরির বিষয়ে সবকিছু জানা সত্ত্বেও এখনও পর্যন্ত এই ব্যাপারে কড়া কোনও পদক্ষেপ নেয়নি।’

গত বছরের নভেম্বর মাসে অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরি নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। এরপরই কট্টর হিন্দুত্ববাদীরা স্লোগান তুলে, ‘রাম মন্দির তো ঝাঁকি হ্যায়, অভি মুথরা-কাশী বাকি হ্যায়।’ প্রয়াগরাজের এই ঘটনা তারই নিদর্শন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

https://www.sangbadpratidin.in/india/construction-of-illegal-mosque-in-kumbh-mela-area-draws-vhps-ire-organisation-seeks-its-demolition/?fbclid=IwAR2azZzK2C8af7CVKBUePopf9-EYB5Lh1JijzjFyHSCwLN5El5dNDoLKdQI

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here