কৃষকদের দিল্লি চলো মার্চকে সমর্থন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার

0
Spread the love

কৃষকদের দিল্লি চলো অভিযান, ক্ষিপ্ত কৃষক সমাজ

টিনিউজ ওয়ার্ল্ড, নিজস্ব প্রতিবেদক কেন্দ্রীয় বিজেপি সরকারের কৃষক বিরোধী আইনের বিরুদ্ধে গর্জে উঠেছে গোটা দেশ ।বিভিন্ন কৃষক সংগঠনের গুলির পক্ষ থেকে দিল্লি অভিযানের ডাক দেওয়া হয়েছে ।অন্যদিকে বিজেপি শাসিত হরিয়ানার পুলিশ কৃষকদের দিল্লি মার্চ আটকাতে বিভিন্ন চেষ্টা চালাচ্ছে।

কৃষকদের ন্যায্য অধিকারের দাবিতে দিল্লি অভিযানকে সমর্থন জানালো পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া ।এক প্রেস বিবৃতিতে পপুলার ফ্রন্টের চেয়ারম্যান ও. এম. এ. সালাম বলেন, সদ্য পাশ হওয়া কৃষক আইনের বিরুদ্ধে কৃষক সংগঠনগুলি “দিল্লি চলো” শিরোনামে যে মার্চ করার কর্মসূচী গ্রহণ করেছে, তাতে পপুলার ফ্রন্ট পূর্ণ সহযোগিতা করবে । ফ্যাসিবাদী শক্তির হাত থেকে সংবিধানকে রক্ষা জন্য তিনি দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানান ।

“মোদী সরকার নতুন কৃষক আইনের মাধ্যমে ভারতীয় কৃষকদের দুর্দশাকে আরোও বাড়িয়ে দিয়েছে এবং তারা দরিদ্রবিরোধী ও জন বিরোধী কট্টর পুঁজিবাদী মুখকে আরোও উন্মোচিত করেছে। সরকার কৃষকদের দুরবস্থার অভিযোগ যদি না শোনে, তবে তা দ্রুত সমগ্র দেশবাসীর জন্য ক্ষতিকর হয়ে উঠবে । তাই দেশের প্রতিটি নাগরিকের এই শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক আন্দোলনকে সমর্থন করা উচিত । বিজেপি শাসিত হরিয়ানায়, পুলিশ সহিংস পদক্ষেপের মাধ্যমে নেতাদের গ্রেপ্তার করে তাদের অগ্রযাত্রাকে আটকাতে চাইছে । জোরালো কণ্ঠে সরকারের এই পদক্ষেপের তীব্র বিরোধিতা করা উচিত । পপুলার ফ্রন্ট এই আন্দোলনকে সমর্থন জানিয়েছে ও কৃষকদের দাবির পাশে দাঁড়িয়েছে ।

এক জটিল সন্ধিক্ষণে দেশ আজ “সংবিধান দিবস” উদযাপন করছে । সংবিধানকে প্রত্যক্ষ ও পরোক্ষ উভয় ভাবেই আক্রমণ করা হচ্ছে। যদিও ডানপন্থী হিন্দুরা প্রকাশ্যভাবে দাবি করেছে যে সংবিধানটি তাদের মনস্মৃতি দ্বারা পরিবর্তন করা হবে । আরও ভয়াবহরূপে যে নতুন আইন পাস করা হয়েছে, তা এসে জনগণের মৌলিক অধিকার হরণ করে এবং সংবিধানের ভিত্তি নষ্ট করে । সমাজের বঞ্চিত ও ক্ষমতাহীন নিরীহ মানুষেরা ইতিমধ্যে এর পরিণতি ভোগ করতে শুরু করেছে। নিরীহ লোকেরা এখন তাদের রাজনৈতিক অবস্থান ও সরকারবিরোধী মতামত ব্যক্ত করায় তাদের জেলে বন্দী হতে হচ্ছে । শান্তিপূর্ণ প্রতিবাদ ও গণতান্ত্রিক আন্দোলন এখন অপরাধ ও রাষ্ট্রদ্রোহী হয়ে উঠছে । দেশের সংবিধান রক্ষার জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের সকল নাগরিকের সংগ্রাম করার সময় এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here