মাদ্রাসা বন্ধের সরকারি নির্দেশের প্রতিবাদে অসম ভবন অভিযান সংখ্যালঘু যুব ফেডারেশনের

0
Spread the love

টি নিউজ ওয়ার্ল্ড, কলকাতা:- বিজেপি শাসিত আসামে সরকারি মাদ্রাসা বন্ধ করার নির্দেশ ঘিরে শুরু হয়েছে জোর সমালোচনা ।আসাম সরকারের সাম্প্রদায়িক নীতির নিন্দা জানিয়েছেন বিভিন্ন মহল ।সরকারের এই নির্দেশের নিন্দা জানিয়েছে দেশের একাধিক মুসলিম সংগঠন।
বিজেপি সরকারের অসমের মাদ্রাসা বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার সংখ্যালঘু যুব ফেডারেশনের পক্ষ থেকে আসাম ভবন অভিযান ও ডেপুটেশন প্রদান করা হয় ।

আজকের অসম ভবন ঘেরাও ও ডেপুটেশনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান ।এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সহ সম্পাদক মাওলানা আনোয়ার হোসেন কাসেমী, কোষাধ্যাক্ষ বাবর হোসেন, অনন্ত আচার্য, খলিল মল্লিক, আলি আকবর, আশরাফ আলী মোল্লা, জিয়াউর রহমান গাইন, নাসির উদ্দিন ঘরামি, মহঃ আহসানুলন ইসলাম, জসীম উদ্দিন সহ অন্যান্য নেতৃত্ব।

সংগঠনেরসাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামানের নেতৃত্বে এদিন দুপুরে কলকাতার আসাম ভবন এর সামনে বিক্ষোভ প্রদর্শন করা হয়। বিক্ষোভে অসম সরকারের মাদ্রাসা তুলে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে সোচ্চার হয় সংগঠনের সদস্যরা। বিক্ষোভ সভা থেকে তিনজনের এক প্রতিনিধি দল অসম ভবনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক অসীম কুমার ভট্টাচার্যের হাতে দাবিপত্র তুলে দেন।
আজকের ডেপুটেশনে সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয় মাদ্রাসা তুলে দেওয়ার সিদ্ধান্ত অসম সরকারকে অবিলম্বে প্রত্যাহার করতে হবে। ব্রিটিশ আমল থেকে চলে আসা মাদ্রাসাগুলি পরিচালনার জন্য অবিলম্বে পূর্বের ন্যায় স্ব-শাসিত বোর্ড পুনরপ্রতিষ্ঠা করতে হবে‌। সাধারণ বিদ্যালয়ের ন্যায় মাদ্রাসা গুলির সমস্ত রকম সুযোগ-সুবিধা পূর্বের ন্যায় প্রদান করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here