ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর বিরুদ্ধে গর্জে উঠলেন স্বপ্না ভাদুড়ী

0
Spread the love

নিজস্ব প্রতিনিধি টি নিউজ ওয়ার্ল্ড: ভারতবর্ষকে হিন্দু রাষ্ট্র বানানোর বিরুদ্ধে গর্জে উঠলেন প্রতিবাদী কণ্ঠ স্বপ্না ভাদুড়ী। ভারতবর্ষের মাটিতে শান্তি প্রিয় ভাবে চলাটা আমাদের দেশের আদর্শ এবং কর্তব্য। কিন্তু যারা এই সুন্দর একটা ভালোবাসা ঐক্যতার মাটিকে উতপ্ত করার জন্য ২০১৪ সাল থেকে জাতির মধ্যে বিভাজন করার জন্য অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছে, এবং ভারতবর্ষের মানুষকে একটা অশান্তির মধ্যে হাবুডুবু খাওয়াচ্ছে। যে মাটি সকল ধর্মের মানুষকে এক সঙ্গে নিয়ে চলতে শিখিয়েছে। মাথা নিচু করে নয় বরং মাথা উঁচু করে। কিন্তু কিছু উগ্রবাদী মানুষ এই সব সহ্য করতে না পেরে কিছু রাজনীতি বিদদের সঙ্গে পরামর্শ করে একটা এমন সিদ্ধান্ত উপস্হাপন করছে সাধারণ মানুষের মধ্যে যা সুস্থ সমাজকে দূষিত করে তুলছে।। আমরা সবাই জানি ভারতবর্ষের মানুষ চায় সব সময় ভালো থাকা, একতা বজায় রেখে চলার। এমনকি সমাজকে শান্তি প্রিয় ভাবে রাখা, দেশের আদর্শ কে নিয়ে এগিয়ে যাওয়া, সর্ব ধর্মের মানুষকে এবং সর্ব ধর্মকে সন্মান করা , এটাই তো আমাদের ভারতবর্ষের সংস্কৃতি। সেই সব আদর্শ আমাদের থেকে ছিনিয়ে নিয়ে এক নতুন রুপে রুপান্তরিত করতে চায় কিছু হিন্দুত্ববাদী মানুষ।

যে মাটিকে বৃটিশদের হাত থেকে রক্ষা করতে গিয়ে কত ভারত মায়ের বীর মুক্তিযোদ্ধা সন্তানদেরকে জীবন দিতে হয়েছে, এবং কখনও তারা দেখিনি যে, কে কোন ধর্মের কে কোন ধর্ম পালন করবে, এবং ভারত মায়ের বীর মুক্তিযোদ্ধা সন্তানদের অজস্র ভালোবাসা এবং অনেক অনেক জীবনে বলিদান দিয়েছিল সর্ব ধর্মের মানুষ একসঙ্গে একতা ঐক্যতা হয়ে তবেই ভারত মাকে লোহার শেকল থেকে স্বাধীন করতে পেরেছিলেন।। হিন্দু, মুসলিম, শিখ ধর্মের মায়ের সন্তানদের রক্তের বিনিময়ে ভারত মায়ের মাটিতে স্বাধীনতা আনতে পেরেছিলেন, আর সেই মাটিতে দাঁড়িয়ে এখন আমাদের কে শুনতে হচ্ছে যে, পুনরায় আবার নতুন রুপে ভারতবর্ষের মাটিকে হিন্দু রাস্ট্র বানাবে, এবং ভারতবর্ষের যে ইতিহাস সেই সব পরিবর্তন করে নিজেদের ইচ্ছামত সব এক নতুন ইতিহাস সৃষ্টি করবে। কিছু হিন্দুত্ববাদী মানুষ। এমন কি বাবা সাহেব আম্বেদকর যে সংবিধান আমাদের দেশের জন্য তৈরি করেছেন, এবং ভারতবর্ষের মানুষ কে সমান অধিকারের কথা বলেছেন সেই সংবিধানের উপর ও চোখ পড়েছে হিন্দুত্ববাদীদের ।

২০২৩ সালে মাগ মেলাতে পেস করবে ভারতবর্ষকে হিন্দু রাষ্ট্র করার খসড়া সংবিধান।

এই ধরনের অমানোবিক আসামিজ কাজ কে আমি বা আমরা কখনও মেনে নেবো না।। সকল ধর্মের মায়ের সন্তানদের রক্তের বিনিময়ে ভারতবর্ষের মাটি যেমন স্বাধীন হয়েছে, তাহলে সেই মাটিতে সকল ধর্মের মানুষের সমান অধিকার টাও থাকবে।। অনেক আইন খসড়া সংবিধানের মধ্যে করা হয়েছে যার মধ্যে মুসলিম এবং খ্রীস্টান ধর্মের মানুষদের থেকে অনেক অধিকার কেড়ে নেওয়া হবে। এই ধরনের অমানবিক এবং অসামাজিক কাজকে বন্ধ না করলে আগামিতে এই ভারতবর্ষের মাটি অনেক খারাপ পরিস্থিতির মুখে পড়বে। তাই আসুন আমরা সবাই মিলে শান্তি প্রিয় এবং ভালোবাসার মাটিকে রক্ষা করি।এই মাটি আমার আপনার মাতৃ ভূমির পবিত্র মাটি অশুভ শক্তির বিরুদ্ধে আওয়াজ তুলে আমরা শুভ শক্তির স্থাপনা করি। আমরা ভারতবাসী এই ধরনের কালো আইন মানছি না মানবো না।

অগ্নিকন্যা প্রতিবাদী কণ্ঠ

স্বপ্না ভাদুড়ী।

Peace Honey

অমুসলিমদের প্রতি মহাসত্যের ডাক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here