ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর মানসিক পরীক্ষা করা দরকার: এরদোগান

0
Spread the love

টি নিউজ ওয়ার্ল্ড: ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর মানসিক পরীক্ষা করা দরকার: এরদোয়ান
গত শনিবার এক টিভি ভাষণে মুসলমানদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য রাখায় ফ্রান্সের প্রেসিডেন্ট এমমানুয়েল ম্যাক্রোঁর ‘মানসিক পরীক্ষার দরকার’ বলে মন্তব্য করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোয়ান।
মুসলমানদের প্রতি ম্যাক্রোঁর মনোভাবের তীব্র নিন্দা জানিয়ে এরদোয়ান বলেন, এমন একজন রাষ্ট্রপ্রধানের বিষয়ে কী বলতে পারেন – যিনি ভিন্ন ধর্মগোষ্ঠীর লাখ লাখ মানুষের প্রতি এমন (বিদ্বেষমূলক) আচরণ করেন। প্রথমত, তার মানসিক পরীক্ষা করা উচিত। মাক্রোঁর পরিকল্পনা হচ্ছে, ডিসেম্বরে তার সরকার একটি বিল আনবে – যার উদ্দেশ্য হলো, মসজিদে বিদেশী অর্থ আসা নিয়ন্ত্রণ করা এবং ইসলামী শিক্ষা ব্যবস্থার বিষয়ে হস্তক্ষেপ করা।
সম্প্রতি ম্যাক্রোঁ বলেছেন, ধর্ম হিসেবে ইসলাম আজ বিশ্বজুড়ে সংকটে রয়েছে। শুধুমাত্র আমাদের দেশেই যে এই ধরনের ঘটনা চোখে পড়ছে, তা কিন্তু নয়। তবে আমরা কোনোভাবেই ফ্রান্সের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তিতে কাউকে আঘাত হানতে দেবো না। নতুন করে অভিযান চালিয়ে দেশের শিক্ষা ব্যবস্থা ও পাবলিক সেক্টর থেকে ধর্মকে সরিয়ে দেওয়া হবে।
নিরপেক্ষ ভাবমূর্তি বজায় রাখতে যেসব স্কুল ও মসজিদ বিদেশে থেকে টাকা পায়, তাদের ওপর কড়া নজরদারি চলবে। ম্যাক্রোঁর এ বক্তব্যের পর, মুসলিম জাহানে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here