তারকেশ্বর:  ঘুম ভাঙতেই এলাকার নাম পাল্টে ‘মোদি পাড়া’!

0
Spread the love

টিনিউজ ওয়ার্ল্ড, নিজস্ব সংবাদ, হুগলি:  ইলাহাবাদের নাম পাল্টে যোগী আদিত্যনাথ করে দিয়েছেন প্রয়াগরাজ!মোঘলসরাই স্টেশনের নাম পাল্টে উত্তরপ্রদেশের বিজেপি সরকার করে দিয়েছে দীনদয়াল উপাধ্যায় স্টেশন!এমনকি দক্ষিণপন্থী নেতাদের একাংশ ওয়ার্ল্ড হেরিটেজ তাজমহলকে তেজো মহল বলে পর্যন্ত দাবি করেছেন!

আর এই অবস্থায় এ রাজ্যের একটি পাড়ার নাম রাতারাতি বদলে নরেন্দ্র মোদির নামে করার চেষ্টা হল!হুগলির তারকেশ্বরের আস্তারা দত্তপুর গ্রাম পঞ্চায়েতের এই গ্রামের নাম রবিবার পর্যন্ত ছিল উত্তরপাড়া!

সোমবার ঘুম থেকে উঠে গ্রামবাসীরা দেখলেন, পাড়ার নাম হয়ে গিয়েছে মোদি পাড়া। এই নামে রাস্তার মোড়ে মোড়ে টাঙানো হয়েছে ব্যানার!

স্থানীয় বাসিন্দা নিমাই প্রামাণিক বলেছেন,

“অবাক হয়েছি…সকালে উঠে দেখলাম পাড়ার নাম বদলে গেছে…এসব রাজনীতির লোকেরা করেছে”।

বিজেপি ভাল ভোট পাচ্ছে, তাই মোদির নামে পাড়ার নাম করতে আপত্তি কিসের? অবাক সুরে প্রশ্ন বিজেপি নেতাদের।বিজেপি মণ্ডল সভাপতি সুরদীপ ঘোষ বলেছেন, লোকসভা ভোটে পাড়া থেকে ভালো ফল…তখন থেকেই মানুষের মনে মোদি…সেটা বাস্তবে রূপ দিয়েছি।

সোমনাথ মিত্র, হুগলি আস্তারা দত্তপুর গ্রাম পঞ্চায়েত প্রধান ও তৃণমূল নেতা আনন্দমোহন ঘোষ বলছেন, ভোটের আগে অস্থিরতা তৈরির চেষ্টা বিজেপির…আমাদের কর্মীদের বলছি প্ররোচনায় পা দেবেন না…গ্রামের বিখ্যাত ব্যক্তিত্বদের নামে নামকরণ হলে গর্বিত হতাম।

২০১৯-এর লোকসভা নির্বাচনের বিধানসভাওয়াড়ি ফল অনুযায়ী, আরামবাগ লোকসভা কেন্দ্রের অন্তর্গত তারকেশ্বর বিধানসভা কেন্দ্রে ৪ হাজার ৩৪৫ ভোটে এগিয়ে ছিল তৃণমূল! কিন্তু, ২০১৬-র বিধানসভা ভোটের নিরিখে দেখলে তারকেশ্বরে বিজেপির ভোট প্রচুর বেড়েছে।

২০১৬-য় এই বিধানসভা কেন্দ্রে বিজেপি যেখানে মাত্র ১৭ হাজার ৯৮৯টি ভোট পেয়েছিল, সেখানে ২০১৯-এর লোকসভা ভোটের বিধানসভাওয়াড়ি ফল অনুযায়ী, তাদের প্রাপ্ত ভোটের সংখ্যা বেড়ে হয় ৮৩ হাজার ৭৫৩।

আসছে বছর বিধানসভা ভোট! তার আগে সেই তারকেশ্বরের একটি গ্রামের নামই নরেন্দ্র মোদির নামে করার চেষ্টা ঘিরে বিতর্ক তুঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here