অবশেষে পাওয়া গেল নন্দীগ্রামের ইভিএম মেশিন

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা, টি নিউজ ওয়ার্ল্ড:- অবশেষে পাওয়া গেল নন্দীগ্রামের ইভিএম মেশিন। অবশেষে হলদিয়ার গণনাকেন্দ্র থেকে বের হল ভিভিপ‍্যাড মেশিন ও ইভিএম । বিশাল পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে বৃহস্পতিবার দুপুরে হলদিয়ার গণনাকেন্দ্রে আটকে থাকা নন্দীগ্রামে ভোটের ভিভিপ‍্যাড মেশিন,ইভিএম  সহ নির্বাচনী জিনিসপত্র বের করা হল।

নন্দীগ্রাম কেন্দ্রে পুনর্গণনার দাবিতে তৃণমূল কর্মীরা আন্দোলন চালালেও এদিন ইভিএম মেশিন বের করার ব্যাপারে তাঁরাই এগিয়ে এসেছেন। জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝির উপস্থিতিতে ইভিএম মেশিন সহ অন্যান্য জিনিসপত্র ভোট গননা কেন্দ্র থেকে বের করা হয়। উপস্থিত ছিলেন জেলা যুব তৃণমূলের সহ সভাপতি আজগর আলি সহ তৃণমূলের অন্যান্য কর্মী সমর্থকরাও।

উল্লেখ্য, এবারের নির্বাচনে অন্যতম হাইভোল্টেজ কেন্দ্র ছিল নন্দীগ্রাম। এই কেন্দ্রেই সম্মুখ সমরে দাঁড়ান তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর এক সময়কার সৈনিক তথা বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। গত ২ মে, রবিবার নন্দীগ্রামের ভোট গণনা শেষে প্রথমে মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী ঘোষণা করা হয়। কিন্তু ৪৫ মিনিটের মধ্যেই কমিশনের তরফে জানানো হয়, মমতা বন্দ্যোপাধ্যায় নন, জয়ী হয়েছেন শুভেন্দু অধিকারী। গণনা শেষ হওয়ার আগে ভুল করে ঘোষণা হয়ে গিয়েছিল।

এরপরই ক্ষোভে ফেটে পড়েন তৃণমূল কর্মী-সমর্থকরা। বিশৃঙ্খলা দেখা দেয় হলদিয়া গণনাকেন্দ্রের সামনে। ভোট গণনায় কারচুপির অভিযোগ তুলে পুনর্গণনার দাবিতে ওই রাত থেকেই হলদিয়া মঞ্জুশ্রী মোড়ে টানা ধর্নায় বসেন তৃণমূল কর্মী-সমর্থকরা। কিন্তু নির্বাচন কমিশন বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়, নন্দীগ্রামে পুনর্গণনা হবে না। এরপর ইভিএম মেশিন সহ অন্যান্য জিনিসপত্র বের করতে বাধা দেন তৃণমূল কর্মী-সমর্থকরা। যার জেরে গণনাকেন্দ্র হলদিয়া গর্ভণমেন্ট স্পনর্সড হাইস্কুলেই আটকে পড়ে ভিভিপ‍্যাড মেশিন,ইভিএম  সহ নির্বাচনের সমস্ত জিনিসপত্র। তারপর নবনিযুক্ত জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝির তৎপরতায় নির্বাচনী গুরুত্বপূর্ণ নথিগুলি স্কুল থেকে বের করে হলদিয়ায় একটি সংরক্ষিত ঘরের মধ্যে রাখা হয়। অবশেষে সেটা বের হল।

তালাক এর নোটিস দিয়ে ৩৫ বিলিয়ন ডলারের মালিক হবেন বিল গেটস এর স্ত্রী 

কালোজিরা তেলের উপকারিতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here