ফুটবল তারকা দিয়েগো মারাদোনার সাদা কালো অধ্যায়

0
Spread the love

টি নিউজ ওয়ার্ল্ড, নিজস্ব সংবাদদাতাঃ ৬০ বছর বয়সে চলে গেলেন বিশ্ব ফুটবলের জাদুকর কিংবদন্তী দিয়েগো মারাদোনা। ফুটবল প্রেমীদের আজ খুবই শোকের দিন। বিশ্ব ফুটবল ইতিহাসে এক কিংবদন্তীর নিশান রেখে গেলেন দিয়েগো মারাদোনা। চলুন দেখে নেওয়া যাক, তাঁ জীবনের কিছু অধ্যায়।

১৯৬০ সালে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এয়ার্সের এক নোংরা বস্তিতে তাঁর জন্ম হয়। পরিবারে তাঁরা ৮ ভাইবোন, তার মধ্যে মারাদোনা ছিলেন পঞ্চম। আশেপাশের এলাকায় গবাদি পশু বিক্রি করতেন তাঁর বাবা, পরে তিনি এক রায়াসনিক কারখানায় তিনি চাকরি পান। এদিকে তাঁর পঞ্চম সন্তান দিয়েগো মারাদোনা হয়ে ওঠেন সুপারস্টার। মাত্র ১৬ বছর বয়সে হয়ে ওঠেন আন্তর্জাতিক ফুটবলার। ১৯৭৮ সালে বেঁটে হওয়ার কারণে বিশ্বকাপ ফুটবলের জন্য জাতীয় দল থেকে ছিটকে পড়েন তিনি। তারপর তিনি ১৯৮২, ১৯৮৬, ১৯৯০ ও ১৯৯৪-এ বিশ্বকাপ খেলেন। নিজের দুর্ধর্ষ খেলায় ১৯৮৬-র বিশ্বকাপ জিতে উপহার দেন আর্জেন্তিনাকে। ১৯৯০-এ বিশ্বকাপ ফাইনালে ওঠান তিনি।

একটি রিপোর্ট অনুযায়ী, ১১টি সন্তানের বাবা ছিলেন মারাদোনা। কিন্তু আইনি মতে তাঁর সন্তান মাত্র দুটি। তিনি বলেন তাঁ শুধুমাত্র বৈধ সন্তান ছিল দুটি, বাকি সব তাঁর অর্থ ও ভুলের ফসল। তিনি গত বছর স্বীকার করেছেন, কিউবায় তাঁর ৩ সন্তান রয়েছে।

মাত্র ১৭ বছর বয়সে স্ত্রী ক্লাউডিয়া ভিলাফোনের সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়। দীর্ঘ ১০ বছর সম্পর্ক থাকার পর ১৯৮৯ সালে তাঁরা বিয়ে করেন। কিন্তু সেই বিয়ে দীর্ঘায়িত হয়নি। ২০০৪ সালে তাঁদের ডিভোর্স হয়ে যায়। জানা যায় তাঁদেরও ২ কন্যা সন্তান রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here