মৈত্রী সাইকেল র‍্যালির মাধ্যমে ভারত-বাংলাদেশের নিবিড় সম্পর্ক স্থাপন! বাংলাদেশের সেনাদের স্বাগত জানাতে উল্লাস ভারতীয় সেনাদের

0
Spread the love

সামসুজ্জামান * জলঙ্গী

নিজস্ব সংবাদদাতা, টি নিউজ ওয়ার্ল্ডঃ বাংলাদেশের জন্য ২০২১ খুবই গুরুত্বপূর্ণ একটি বছর। এই বছর বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হল। বিজয় দিবস উদযাপনে চার হাজার কিলোমিটারের একটি সাইকেল র‍্যালির আয়োজন করে B.S.F এবং B.G.B।

বাংলাদেশ তাঁর ৫০ বছর বিজয় দিবস উদযাপনে একটি বিরাট ‘মৈত্রী সাইকেল র‍্যালি-র আয়োজন করে। মিজোরাম থেকে পশ্চিমবঙ্গের পানিতরা ক্যাম্প পর্যন্ত দীর্ঘ চার হাজার কি.মি র‍্যালি-র আয়োজন করেন ভারত-বাংলাদেশ যৌথ সীমান্ত সেনাবাহীনি।

গত ১০ই জানুয়ারী থেকে এই সাইকেল র‍্যালি শুরু হয়েছে। চলবে আগামী ১৭ই মার্চ পর্যন্ত। এই র‍্যালির মাধ্যমেই এক নিবিড় সম্পর্ক স্থাপন করতে চাই দুই দেশ। বাংলাদেশ থেকে আসা বি.জি.বি দের সন্মান এবং শুভেচ্ছা জানাতে ভারতীয় সেনাদের দারুন উল্লাস বইয়ে এনে দিয়েছে। বি.এস.এফ দের সুন্দর আয়োজনে খুশি বাংলাদেশ বি.জি.বি দল।

চলতি বছরেই বাংলাদেশের জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ১০০ তম জন্মবার্ষিকি পূর্ণ হবে। ভারতের জাতির পিতা মহাত্মা গাঁন্ধী এবং বাংলাদেশের জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে একই ব্যানারে দেখতে পেয়ে নতুন নজির এনে দিল ভারতীয় বি.এস.এফ সেনাবাহীনি। বি.এস.এফ এর ১৪১ নং ব্যাটেলিয়ানের উদ্দ্যোগে এমনই এক নতুন নজির উপহার দিল ভারতবাসীকে।

বৃহস্পতিবার সকাল থেকেই জলঙ্গী পদ্মার ধারেই শুরু হয় শুভেচ্ছা জানানোর অনুষ্ঠান। চরের মধ্যেই প্যান্ডেল বানিয়ে চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচ, গান সহ বিভিন্ন আয়োজন।

এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বি.এস.এফ এর ১৪১ নং ব্যাটেলিয়ান কমান্ডার N.S Nagendra Singh Rothela, ডোমকল S.D.P.O ফারুকী মোহাম্মদ চৌধুরী, জলঙ্গীর B.D.O শোভন দাস, চোঁয়াপাড়া পঞ্চায়েতের প্রধান তথা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি রাকিবুল ইসলাম রকি।

এমন একটি বিশেষ অনুষ্ঠানে খুশী দুই দেশের জওয়ানরা সহ এলাকাবাসীরা। এমন একটি দিনকে মনে রাখবে ভারত বাংলাদেশ সহ দুই দেশবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here