জামাআতে ইসলামি হিন্দের উদ্যোগে কলকাতায় “ধার্মিক জন মোর্চা” গঠিত হলো।

0
Spread the love

জামাআতে ইসলামি হিন্দের উদ্যোগে কলকাতায় “ধার্মিক জন মোর্চা” গঠিত হলো।

 

টি নিউজ ওয়ার্ল্ড নিজস্ব সংবাদদাতা: জামাআতে ইসলামি হিন্দের পশ্চিমবঙ্গ শাখার উদ্যোগে কলকাতার সেক্সপিয়র সরণীতে বিভিন্ন ধর্ম গুরুদের নিয়ে এই “ধার্মিক জন মোর্চা” গঠিত হয়।

এদিন বিভিন্ন ধর্মগুরুদের নিয়ে কলকাতায় জামাআতের উদ্যোগে এক আলোচনা চক্রের মাধ্যমে এই মোর্চা গঠন হয়েছে। আলোচনায় অংশগ্রহণ করেন জামাআতে ইসলামি হিন্দের ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ সেলিম সাহেব, কেন্দ্রীয় সম্পাদক মালিক মূহতাসিম খান সাহেব, আমীরে হালকা মাওলানা আব্দুর রফিক সাহেব, বোদ্ধ ধর্মগুরু অরুণ জ্যোতি ভিক্ষু, শিখ ধর্মীয় নেতা বচ্চন সিং সরল, খ্রিস্টান লিডার ফাদার সঞ্জীব দাস, হিন্দু ধর্ম গুরু আচার্য্য গোপাল খেত্রি, রামকৃষ্ণ মিশন বেলুর মঠের শ্রী মহারাজ প্রবানন্দ স্বামীজি, রামকৃষ্ণ সারদা মিশনের স্বামী উত্তমানন্দ মহারাজ জি প্রমুখ।

জামাআতের ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার সেলিম সাহেব আলোচনায় বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি গড়ে তোলা, ধর্মের আধ্যাত্মিক ও নৈতিকতার প্রচার-প্রসার ও ধর্মীয় বিভাজন দুর করে বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মানুষদের মধ্যে ঐক্য গড়ে তোলার লক্ষ্যেই এই “ধার্মিক জন মোর্চা” পথ চলা শুরু।

তিনি আরো জানান, ইতিমধ্যেই দিল্লি সহ দেশের বিভিন্ন রাজ্যে এই মোর্চা গঠিত হয়েছে। বৈঠকে মোর্চার আহ্বায়ক করা হয়েছে রামকৃষ্ণ সারদা মিশনের স্বামী উত্তমানন্দ মহারাজকে। এছাড়াও এই সভায় উপস্থিত ছিলেন দিল্লির সোস্যাল এক্টিভিস্ট নাদিম খান, এফ. ডি.সি. এ এর আব্দুল আজিজ, জার্নালিস্ট ইন্দ্রানী বসু, জামাআতের রাজ্য সম্পাদক মসিউর রহমান, রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য ডা: মশিহুর রহমান, সাদাব মাসুম, সেখ তাহিরুদ্দিন, আব্দুল আজিজ, সুজাউদ্দিন আহমেদ, কলকাতা মেট্রো সিটি জামাআত এর মুখতার আলম, জাভেদ খান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here