এক বৃদ্ধার কাহিনী

0
Spread the love

নিজস্ব প্রতিবেদন ; টি নিউজ ওয়ার্ল্ড:-বীরভূম জেলার অন্তর্গত ইলামবাজার থানার শুনি মনি গ্রামের বাসিন্দা কামরুন্নেসা বিবির দয়ার এক বিরল ঘটনা।

তার বিবাহ সুণমুনী গ্রামে এরপর তার একটা মেয়ে হয়।কিন্তু ভাগ্যক্রমে মেয়েটি প্যারালাইসিস হয়ে মারা যায়। যখন সে মারা যায় কোলে একটা কন্যা সন্তানকে রেখে যায়।ওই কামরুন্নেসা বিবি ওই মেয়ে সন্তানকে নিজের মেয়ে সন্তানের মত লালন পালন করে বড় করে তোলেন এবং তাকে এক জায়গায় বিয়ে দেন। কিছুদিন পর ওই মেয়েটির একটি কন্যা সন্তান হয়। দুঃখজনক বিষয় এই যে সন্তান প্রসবের সময় মা মারা যায় । এরপরে কন্যাসন্তানটিকে কামরুন্নেসা বিবি অতি যত্নে লালন পালন করে যাচ্ছেন। বর্তমানে মেয়েটির ক্লাস নাইনে পড়ে । কামরুন্নেসা ঈশ্বরের কাছে আশাবাদী যে ঈশ্বর তাকে এই মেয়েটাকে সঠিকভাবে দেখাশোনা করে তার বিয়ের ব্যবস্থা করে দেবেন। সম্পর্কে মেয়েটি হচ্ছে তার নাতনির মেয়ে। অর্থাৎ বড়মা। অত্যন্ত দুঃখজনক কিন্তু কামরুন্নেসা ভেঙে পড়েননি তিনি সর্বদা মেয়েটির উন্নত ভবিষ্যতের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।
মধ্যে তাকে রান্না করতে হয় এবং ঘুমাতে হয়। পরিবার বলতে তিনি ও মেয়েটি। পারিবারিক উপার্জন কিছু নেই। একমাত্র সম্বল আশে পাশের প্রতিবেশী।

এই পরিস্থিতিতে বীরভূম জেলার নলহাটি শহরের কলেজ মোড় অন্তর্গত মসজিদ উস সালামের কিছু ব্যক্তিবর্গ যেমন মোঃ শামীম, কাদারুল হাসান (কিরণ), মিরসাদ সেখ, শফিকুল আলাম(কাজল) ওবায়দুর রহমান তারা এই মহিলাকে সাহায্য করতে এগিয়ে এসেছেন। তারা আশাবাদী সকলের কাছে কিছু কিছু সাহায্য নিয়ে এই গরিবের দুঃখ কিছুটা লাঘব করতে চেষ্টা করবেন। তাদের প্রচেষ্টা এই মেয়েটির জন্য পড়াশোনার খরচা এবং তার সঠিক জায়গায় বিয়ের জন্য ব্যবস্থাপনা করা।
তারা সকলের কাছে অনুরোধ জানাচ্ছে এই দরিদ্র মহিলাকে সাহায্য করতে সমাজ এগিয়ে আসুক। সাহায্য পাঠাতে ফোনপে অথবা গুগল প্লে করুন 9732267882 নম্বরে।

তারা এরকম সমাজসেবী কাজ দীর্ঘদিন ধরে করে চলেছেন। বৃক্ষরোপণ রক্তদান শিবির এবং শীতের সময় শীত কম্বল বিতরণ এবং গরিবের সাথে গরিবের পাশে তারা সব সময় রয়েছেন।
মহিলাটির ভিডিও দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here