দেখেনিন এমন সাতটি আসন যেখানে হতে চলেছে বিজেপি, টিএমসি, বামের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই

0
Spread the love

নিজস্ব প্রতিবেদন ; টি নিউজ ওয়ার্ল্ডঃ- বাংলায় শুরু হয়ে গেছে নবান্ন দখলের জোর লড়াই, বর্তমানে সারা ভারতের কাছে একটাই প্রশ্ন বাংলা কার দখলে? যেভাবে তৃণেমুল, বিজেপি, বামেরা জোর কদমে প্রচার শুরু করেছে তাতে সবার মধ্যেই একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে বিজেপি, টিএমসি না বাম।

তবে যাইহোক বাংলার যে কয়েকটি আসনে হবে হাড্ডাহাড্ডি লড়াই সেগুলি হলো

সিঙ্গুর

দশ বছর আগে এখানকার জমি আন্দোলনকে কেন্দ্র করে রাজ্যে রাজনৈতিক পট পরিবর্তন হয়েছিল। আজ আবার সেখানেই দশ বছর পর হতে চলেছে ত্রিমুখী লড়াই। সিঙ্গুর আসনে লড়ছেন ত্রিনেমুল থেকে বেচারাম মান্না, বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য এবং বিজেপির হয়ে লড়ছেন সদ্য তৃনমূল ত্যাগী  ‘মাষ্টারমশাই’ রবীন্দ্রনাথ ভট্টাচার্য।

তৃনমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া রবীন্দ্রনাথ ভট্টাচার্য কে নিয়ে এমনিতেই শুরু হয়েছে সেখানে গোষ্ঠীকোন্দল ফলে বিজেপি সেখানে আসাজনক ফল নাও করতে পারে, পক্ষান্তরে সেখানে লাভ হতে পারে তৃণেমুলের রাজনৈতিক মহলের অনেকে মনে করেন তরুণ মুখ সৃজন ভট্টাচার্য বড়ো সরো থাবা বসাতে পারে ভোটব্যাংকে।

নন্দীগ্রাম

একসময় রাজ্যের রাজনৈতিক পট পরিবর্তনের বিশাল ভূমিকা রেখেছিল এই নন্দীগ্রাম, আবার সেই রূপ দেখতে চলেছে বঙ্গবাসী। যেখানে শুধু বাংলা না পুরো দেশের নজর থাকবে নন্দীগ্রামে, আর এবারও হয়ত নন্দীগ্রাম বড়ো সরো একটা ভূমিকা রাখতে চলেছে।

যেখানে বিজেপির প্রার্থী হিসাবে লড়ছেন নন্দীগ্রামের ছেলে শুভেন্দু যে একসময় মমতার ছায়া সঙ্গী হিসাবে থাকত আর এবার সেই শুভেন্দু লড়ছেন তৃণমূল প্রার্থী মমতার বিপক্ষে। আর অন্যদিকে বামেদের তরফ থেকে বড় চমক হিসাবে তরুণ মুখ মীনাক্ষী মুখোপাধ্যায়। অনেকের মতেই নন্দীগ্রামেই হবে সবথেকে হাড্ডাহাডডি লড়াই।

টালিগঞ্জ

কলকাতার মধ্যে সবচেয়ে হেভিওয়েট লড়াই হবে এই কেন্দ্রে যেখানে তৃনমূলের অরূপ বিশ্বাসের বিরুদ্ধে লড়বেন বিজেপির হেভিওয়েট নেতা বাবুল সুপ্রিয়। এবং অন্যদিকে রয়েছে বামেদের তারকা দেবদূত ঘোষ।

বেহালা পূর্ব- 

কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় এর ছেড়ে যাওয়া কেন্দ্র যেখানে তৃনমূল প্রার্থী হিসাবে থাকছে শোভনের স্ত্রী রত্না চট্টোপাধ্যায় যাকে তৃনমূল চেয়েছিল স্বামীর বিপক্ষে লড়তে, কিন্তু শোভন প্রার্থী ঘোষিত না হওয়ায় সেখানে বিজেপির হয়ে লড়বেন বাংলার তারকা পায়েল সরকার এবং বাম প্রার্থী হিসাবে লড়ছেন সমিতা হর চৌধুরী।

দিনহাটা

তৃণমূলের উদয়ন গুহর এর বিপক্ষে এখানে লড়বে বিজেপির প্রার্থী হিসাবে সেখানকার ভূমিপুত্র নিশীথ প্রামাণিক। এবং ফরওয়ার্ড ব্লক প্রার্থী হিসাবে লড়ছেন আব্দুর রউফ। এখানেও হতে পারে হাড্ডাহাড্ডি লড়াই।

উত্তর পাড়া

এখানে তৃণমূল প্রার্থী হিসাবে লড়বেন বাংলার জনপ্রিয় তারকা কাঞ্চন মল্লিক বিপক্ষ দলের বিজেপির প্রার্থী হিসাবে থাকছেন প্রবীর ঘোসাল এবং বাম প্রার্থী হিসাবে থাকছে রজত বন্দোপাধ্যায়। প্রবীর ঘষাল তৃনমূল থেকে বিজেপিতে গিয়েছেন আর সেটাকে স্থানীয় বাসিন্দা ভালো চোখে দেখছে না, তাই সেখানে কি হতে পারে দেখার মত।

চণ্ডিতলা

হুগলির এই আসনে হতেপারে কঠিন লড়াই, এখন থেকেই বিজেপির প্রার্থী হিসাবে থাকছে যশ সেনগুপ্ত আর তৃনমূল প্রার্থী হিসাবে থাকছে খন্দকার কিন্তু বাম প্রার্থী হিসাবে থাকছে হেভিওয়েট নেতা মোহাম্মদ সেলিম। দেখার বিষয় একজন তারকার সঙ্গে একজন হেভিওয়েট নেতার টক্কর।।

 

 

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here