দিঘার সমুদ্রে ধরা পড়ল ৩৩ টি তেলিয়া ভোলা মাছ দাম প্রায় এক কোটি টাকা জানুন বিস্তারিত।

0
Spread the love

নিজস্ব সংবাদ দাতা; টি নিউজ ওয়ার্ল্ড:-প্রতিদিনের মত মঙ্গলবার সকালে মা বসন্তি ট্রলারে চেপে মাছ ধরতে গিয়েছিল; ৮থেকে ৯ জন মৎস্য জিবি। দিঘার সাগরে জাল ফেলতেই উঠে এলো একের পর এক ৩৩ টি তেলিয়া ভোলা মাছ। যার দাম প্রায় এক কোটি টাকা।

তারপর মৎস্যজীবীরা ফিরে আসে মোহনায়। একটি ট্রলারে একসঙ্গে এত মাছ ওঠার খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। মোহনায় এই মাছ দেখেত ভিড় জমায় পর্যটক থেকে শুরু করে স্থানীয়রাও। দুপুরের দিকে এই মাছগুলো নিয়ে যাওয়া হয় দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রের আড়তদার শ্যামসুন্দর দাসের কাছে।

শ্যামসুন্দর দাসের ধারণা প্রায় কোটি টাকা দাম হবে এই মাছগুলোর। তিনি বলেন, ‘এই ৩৩ টি মাছের ওজন হয়েছে ৩৮৬ কেজি। যার প্রতি কেজি প্রায় ১৩ হাজার টাকা দাম ওঠায়, বিকেলের মধ্যেই এই মাছগুলোর দাম প্রায় ৯০ লক্ষ টাকা ছাড়িয়ে গিয়েছিল। একসঙ্গে এই পরিমানে মাছ জালে ধরা পড়ার ঘটনা খুবই কম দেখা যায়’।

স্থানীয় মৎস্যজীবীদের সূত্রে জানা যায় যে;  এই মাছের পটকা দিয়ে ক্যাপসুল ও অপারেশনের সুতো তৈরি করা হয় এর কারনে এই মাছের এত দাম। এক সঙ্গে এত মাছ সাধারণত খুব কম পাওয়া যায়। এই পরিস্থিতিতে এতগুলো মাছ এক সঙ্গে পাওয়াতে মৎস্যজীবীদের সুরাহা হবে। জার ফল স্বরূপ তাদের মুখে স্বস্তির হাসি দেখা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here