কেন্দ্রের বড়োসরো সিদ্ধান্ত দীপাবলি থেকে কমাচ্ছে পেট্রোল ও ডিজেলের দাম।

0
Spread the love
নিজস্ব প্রতিনিধি, টি নিউজ ওয়ার্ল্ড:- আজকে থেকেই নতুন দাম কার্যকর হবে পেট্রোল ও ডিজেলের।
আমরা জানি বেশ কয়েক মাস থেকে পেট্রোল ও ডিজেলেরমূল্যবৃদ্ধিকরেই চলেছে কেন্দ্র আর এর প্রভাব পড়ছে সাধারণ মানুষদের উপর। আমরা জানি পেট্রোল ও ডিজেল এমন একটা পণ্য জার দাম বাড়লে অন্যান্য সমস্ত পণ্যের মূল্য আকাশ ছোঁয়া বেড়ে যায়।
এই দীপাবলিতে কিছুটা স্বস্তি পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে কারণ কেন্দ্র পেট্রোল ও ডিজেলের আবগারি শুল্ক কমাতে চলেছে।
পেট্রোল প্রটি লিটারে ৫ টাকা ও ডিজেল প্রতি লিটারে 10 টাকা কমানো হয়েছে। যা আজকে থেকেই কার্যকর হবে।

মঙ্গলবার কলকাতায় এক লিটার পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছিল ১১০.৪৯ টাকা ও ডিজেল ১০১.৫৬ টাকা প্রতি লিটার। দিল্লিতে আপাতত এক লিটার পেট্রলের দাম পড়ছে ১১০.০৪ টাকা। ডিজেল অবশ্য রাজধানীতে এখনও সেঞ্চুরি হাঁকায়নি। দিল্লিতে এক লিটার ডিজেলের দাম ৯৮.৪২ টাকা প্রতি লিটার।

এমনিতে দেশের প্রায় সবগুলো বড় শহরে পেট্রলের দাম ১০০ টাকা ছুঁয়ে ফেলেছে। ডিজেলের দামও কমপক্ষে ১৮ টি রাজ্যে সেঞ্চুরি পার করেছে।

পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ সেপ্টেম্বর থেকে ডিজেলের দাম ২৯ বার বেড়েছে। তার ফলে লিটারপিছু ডিজেল কিনতে বাড়তি ৯.৮ টাকা খরচ হচ্ছে। তার আগে গত ৪ মে থেকে ১৭ জুলাই পর্যন্ত লিটারপিছু ডিজেলের দাম বেড়েছিল ৯.১৪ টাকা। সেইসময় প্রতি লিটার পেট্রলের দাম ১১.৪৪ টাকা বৃদ্ধি পেয়েছিল। আর ২৮ সেপ্টেম্বর থেকে পেট্রলের দাম ২৭ বার বেড়েছে। তার ফলে দেড় মাসেরও কম সময় এক লিটার পেট্রলের দাম প্রায় ৯’টাকা বেড়ে যায়।

আহলে হাদীসের উপরে জঙ্গী অপবাদ লাগানোর অপপ্রয়াস

ক্রিম হানী ফুল এখনি অর্ডার করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here