অপরাধী চিন্মায়ানন্দের বিরুদ্ধে ধর্ষণ ও অপহরণের মামলা প্রত্যাহার করল যোগী সরকার

0
Spread the love

উত্তর প্রদেশের আদিত্যনাথ সরকার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্মায়ানন্দের বিরুদ্ধে ধর্ষণ ও অপহরণের মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বলে আজ সরকারী সূত্র জানিয়েছে।

সরকারের পক্ষ থেকে লিখিত ভাবে 6 ই মার্চ জেলা প্রশাসনের কাছে পাঠানো হয় বলে খবর পাওয়া গেছে। এরপর শাহজাহানপুর প্রশাসন 9 মার্চ মামলা প্রত্যাহারের জন্য মামলাটির প্রসিকিউশন অফিসারের কাছে লিখিত আবেদন করেছিল।

অন্যদিকে, প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগকারিনি মহিলা এই পদক্ষেপের বিষয়ে রাষ্ট্রপতি ও জেলা জজকে আপত্তি জানিয়ে চিঠি দিয়েছেন এবং অবিলম্বে অভিযুক্তের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার আহ্বান জানিয়েছেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সর্বেশ দীক্ষিত বলেছেন, রাজ্য সরকার আইপিসির ৩৭৬ ও ৫০৬ ধারায় চিন্ময়ানন্দের বিরুদ্ধে কোতোয়ালি থানায় দায়ের করা মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে এবং প্রসিকিউশন কর্মকর্তারা এ সংক্রান্ত প্রক্রিয়া শুরু করেছেন।

ভুক্তভোগী ওই মহিলা তার চিঠিতে আরও জানিয়েছিলেন আদিত্যনাথ শাহজাহানপুর সফরের সময় ২৫ ফেব্রুয়ারী, ২০১৮ এ আসামির বাড়িতে দুপুরের খাবার খেয়েছিলেন।

মেয়েটি আগে অভিযোগ করেছিল যে তাকে হরিদ্বারের একটি আশ্রমে রাখা হয়েছিল চিন্মায়ানন্দ সেখানে তাকে ধর্ষণ করেছিলেন। তার বাবা শাহজাহানপুরের কোতোয়ালি থানায় তার বিরুদ্ধে এফআইআর করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here