মাওবাদীদের সাহায্য করতে গিয়ে গ্রেফতার বিজেপি নেতা

0
Spread the love

ছত্রিশগড় :-  এ যেন বাঘের ঘরে ঘুগুর বাসা। নকশালপন্থী বা মাওবাদীদের সাহায্য করতে গিয়ে এবার গ্রেপ্তার হলেন বিজেপি নেতা। ঘটনাটি ঘটেছে ছত্রিশগড় রাজ্যের মাওবাদী অধ্যুষিত এলাকা দান্তেওয়াদা জেলায়।

গত রবিবার রমেশ উশান্ডি  নামে ৩২ বছর বয়সের এক যুবক নতুন ট্রাক্টর নিয়ে যাওয়ার সময় স্থানীয়  পুলিশ তাকে রাস্তায় থামিয়ে জিজ্ঞাসাবাদ করে। সঠিক উত্তর দিতে না পারার কারণে পুলিশ তাকে তৎক্ষণাৎ গ্রেফতার করে এবং পরে জানা যায় সে ব্যক্তি ট্রাক্টরটি এক মাওবাদী নেতার কাছে পৌঁছে দিতে যাচ্ছিল। তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ স্থানীয় বিজেপি নেতা জগৎ পূজারীর নাম জানতে পারেন। বিজেপি নেতা জগৎ পূজারী দীর্ঘদিন ধরে স্থানীয় মাওবাদীদের সাথে গোপনে গোপনে সংযোগ রক্ষা করে চলত এবং প্রয়োজনে বিভিন্ন উপকরণ সরবরাহ করতো বলে পুলিশের কাছে খবর ছিল। ট্রাক্টর চালকের কাছ থেকে তার নাম জানতে পারার পর স্থানীয় পুলিশ এই বিজেপি নেতা কে দ্রুত গ্রেফতার করে।

বিজেপি নেতা জগৎ পূজারী বরসুর গ্রামের বাসিন্দা এবং তিনি দান্তেওয়াদা জেলার সহ-সভাপতি। পূজারীর মোবাইল ফোনের কল লিস্ট ঘেঁটে পুলিশ জানতে পেরেছে এই বিজেপি নেতা দীর্ঘদিন ধরে মাওবাদীদের সাথে যোগাযোগ রেখে চলছিল এবং এর জন্য সে মোটা অংকের নগদ টাকাও পেত। তবে জেলার বিজেপি সভাপতি চৈতরাম অট্টমী, সহ-সভাপতি জগৎ পুরীর ব্যাপারে বিশেষ কিছু বলতে চান নি। তিনি শুধু এতটুকু বলেছেন, “দলের বিশিষ্টজনের কাছে সহ-সভাপতির ব্যাপারে খবর দেওয়া হয়েছে। এখন দল তার ব্যাপারে কি ব্যবস্থা নিবে তা দলের উচ্চপদস্থ কর্মীরা বলতে পারবেন”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here