দিল্লি পুলিশের হাতে গ্রেপ্তার সাংবাদিক: অভিযোগ চীনকে তথ্য পাচার

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা:- সম্প্রতি দিল্লি পুলিশের স্পেশাল সেল,প্রতিরক্ষা সংক্রান্ত তথ্য পাচারের দায়ে একজন বরিষ্ঠ সাংবাদিককে গ্রেপ্তার করেছে। অভিযুক্ত সাংবাদিকের নাম রাজিব শর্মা, একজন বরিষ্ঠ ফ্রিল্যান্সিং সাংবাদিক যিনি পেশা সূত্রে দেশি-বিদেশি বিভিন্ন পত্রিকার সাথে জড়িত। দিল্লি পুলিশ তার বিরুদ্ধে ওএসএ (অফিশিয়াল সেক্রেটস অ্যাক্ট) ধারায় অভিযোগ এনে ছয়দিনের পুলিশ হেফাজতে নিয়েছে।

দিল্লি পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ধৃত ব্যক্তির কাছ থেকে প্রতিরক্ষা সংক্রান্ত প্রচুর তথ্য উদ্ধার করা হয়েছে এবং সংশ্লিষ্ট ব্যক্তি আগেই অনেক তথ্য বিদেশে পাচার করে দিয়েছে বলে জানা যাচ্ছে।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের ডিসিপি সঞ্জীব কুমার যাদব জানিয়েছেন,”ধৃত রাজিব শর্মা প্রতিরক্ষা সংক্রান্ত খুবই স্পর্শ কাতর তথ্য পাচারে জড়িত আর আমরা আরও জানতে পেরেছি যে তিনি চিনা গোয়েন্দাদের সাথে ২০১৪ থেকে লাগাতার ভাবে যোগাযোগ রাখেন। তাকে জিজ্ঞাসাবাদ করে আমরা জানার চেষ্টা করছি কি কি ধরনের তথ্য দিন চীনের গোয়েন্দাদের হাতে তুলে দিয়েছেন”।

রাজিব শর্মা কে জেরা করে ইতিমধ্যে দিল্লি পুলিশ তার একজন নেপালি সহযোগী ও একজন চিনা মহিলার কথা জানতে পেরেছে। আদতে ওই চীনা মহিলা একজন ছাত্রী হিসেবে ২০১৪ সালে ভারতে প্রবেশ করে এবং তখন থেকেই দিল্লিতে স্থায়ীভাবে থাকতে শুরু করেন।মূলত ওই চীনা মহিলা মোটা অংকের অর্থের বিনিময়ে রাজীবের কাছ থেকে তথ্য নিয়ে তা চিনা গোয়েন্দাদের কাছে পাচার করত।

তথ্য পাচারের দায়ে গ্রেপ্তারকৃত রাজিব শর্মার ব্যাপারে জানা যাচ্ছে তিনি পূর্বে দেশের বিভিন্ন বিখ্যাত পত্রিকায় কাজ করেছেন-দি ইউনাইটেড নিউজ অফ ইন্ডিয়া, দি ট্রিবিউন, সকাল টাইমস, এছাড়াও তিনি চিনা দৈনিক গ্লোবাল টাইমস এর সাথে জড়িত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here