সরকারের ব্যর্থ বিদেশ নীতির কারণেই চীন-নেপাল সাহস পাচ্ছে:- অধীর রঞ্জন চৌধুরী

0
Spread the love

বহরমপুর  :-   ভারত ও চীনের মধ্যে চলমান সীমান্ত ডামাডোলের মাঝেই কংগ্রেসের পরিষদীয় দলনেতা অধীর রঞ্জন চৌধুরী তীব্র কটাক্ষ করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তার বিদেশনীতি কে। তিনি জানান দেশের ব্যর্থ বিদেশ নীতির কারণে দেশের সীমান্তে চীনা সৈন্য  চোখ রাঙাচ্ছে এবং নেপাল ভারতের ভূখণ্ডকে নিজেদের বলে দাবি করছে।

বহরমপুরের  এই সাংসদ জানান, পাকিস্তান বরাবরই আমাদের শত্রু রাষ্ট্র। তবে ভারতের দীর্ঘদিনের বন্ধু রাষ্ট্র নেপাল হঠাৎ করে আমাদের বিরুদ্ধচারণ করার সাহস কোথা থেকে পেল? চীন হঠাৎ করে সীমান্তে চোখ রাঙানো কেন শুরু করলো? তিনি এ ব্যাপারে দেশের ব্যর্থ বিদেশনীতির দিকেই ইঙ্গিত করেছেন।

কংগ্রেসের পুরনো এই নেতা আরও জানান, দেশের এই সংকটময় মুহূর্তে প্রধানমন্ত্রীর উচিত হাত গুটিয়ে বসে না থেকে উপযুক্ত ব্যবস্থা নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া। তিনি আরও যোগ করেন, চীন যে ভাষা বুঝবে সে ভাষায় তাকে যোগ্য জবাব দেওয়া উচিত দেশের প্রধানমন্ত্রীর আর দেশের স্বার্থে চীনের প্রতিটি আক্রমণের পাল্টা প্রতি  আক্রমণ করা প্রয়োজন ।

তবে বর্তমান পরিস্থিতিতে দেশের মান মর্যাদা রক্ষা করা যেমন জরুরী ঠিক তেমনি ভাবে দেশের আভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা এবং সম্প্রীতি বজায় রাখা খুবই জরুরী বলে মনে করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here