সাংবাদিককে হুমকি : অভিযোগের তীর বিধায়ক শওকত মোল্লার অনুগামীদের বিরুদ্ধে

0
Spread the love

টি নিউজ ওয়ার্ল্ড, নিজস্ব সংবাদদাতা:  সাংবাদিকদের উপর হামলা সত্য প্রকাশে বাধা প্রদানের অভিযোগ প্রায় শোনা যায় শাসক গোষ্ঠীর বিরুদ্ধে ।এবার এনবিটিভির সাংবাদিক সাকিরুল ইসলামকে হুমকির অভিযোগ উঠলো শাসক দলের ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার অনুগামীদের বিরুদ্ধে । এটাই যেন রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি এনবিটিভিতে প্রকাশিত একটি খবরের জন্য এনবিটিভির সাংবাদিককে হুমকি দেওয়া হয়। এনবিটিভির চিফ এডিটর সাকিরুল ইসলামের ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত মূলক পোস্ট করা হয়।

অচেনা নম্বর থেকে এডিটরকে ফোন করে উত্যক্ত করা হয়।যে সাংবাদিক খবরটি করেছিলেন, তাঁর বাড়িতে গিয়েও হুমকি দিয়ে আসে কয়েকজন। জানা গিয়েছে, এরা প্রত্যেকেই ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার অনুগামী।

সাংবাদিকদের কন্ঠরোধ করার এই ঘৃণ্য ষড়যন্ত্রের নিন্দা জানিয়েছেন রাজনৈতিক নেতৃত্ব থেকে শুরু করে বিভিন্ন বুদ্ধিজীবী মহল

সিপিআইএম নেতা ও বিশিষ্ট আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, সাংবাদিকদের উপর আক্রমণের যে চেষ্টা হচ্ছে, তা অত্যন্ত নিন্দনীয়। আমরা গণতান্ত্রিক সমাজ আপনাদের পাশে আছি।

সিপিআইএমের পলিটব্যুরো সদস্য মহাম্মদ সেলিম বলেন, “সাংবাদিকের কাজ হচ্ছে যা ঘটছে তা তুলে ধরা। এনবিটিভিও তাই করছে। অন্যায় কাজ প্রকাশ করলেই দোষ! এটা মানুষ মেনে নেবে না।

এ বিষয়ে ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকী বলেন, “সাংবাদিকদের উপর অত্যাচার অত্যন্ত নিন্দনীয়,সাংবাদিকদের গণতান্ত্রিক অধিকার রয়েছে সত্যকে তুলে ধরা।
তিনি বলেন, আমার মনে হয় এদের পিছনে সরাসরি মুখ্যমন্ত্রীর মদত রয়েছে।
বিখ্যাত লেখক মানিক ফকির বলেন, শওকত মোল্লা সংবাদমাধ্যমের ওপর যে আক্রমণ করতে নেমেছে, তা নিন্দনীয়। ও যদি ঠিক না হয়, তাহলে খুব বিপদে পড়ে যাবে!
ডেমোক্রেটিক ন্যাশনাল পার্টির সভাপতি ইমতিয়াজ আহমেদ মোল্লা বলেন, সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

সংখ্যালঘু নেতা মাওলানা কামরুজ্জামান বলেন,এনবিটিভির পরিচালক ও সাংবাদিককে যেভাবে টেলিফোনে মানসিক হেনস্থা করা হচ্ছে এটা জেনে আমি ব্যথিত। এই ধরনের ঘটনা নিন্দনীয়। ভারতীয় সংবিধানে সংবাদমাধ্যম গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ। একই সঙ্গে একবিংশ শতাব্দী সোশ্যাল মিডিয়া আন্তর্জাতিক স্তরে স্বীকৃত সংবাদমাধ্যম। তাকে হেনস্থা করে আঞ্চলিক নানা অপরাধকে ঢাকা দেওয়ার প্রচেষ্টা দুর্ভাগ্যজনক। এই ধরনের অপচেষ্টা যারা চালিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here