বৃহস্পতিবার কোলকাতা প্রেস ক্লাবে আনুষ্ঠানিকভাবে দলের নাম ঘোষণা করলেন পিরজাদা আব্বাস সিদ্দিকী!

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা টি নিউজ ওয়ার্ল্ড:- গত বৃহস্পতিবার ২১:০১:২০২১ তারিখে কলকাতা প্রেস ক্লাবে আনুষ্ঠানিকভাবে নতুন রাজনৈতিক দলের নাম ঘোষণা করলেন ফুরফুরা আহলে সুন্নাত ওয়াল জামাতের পীরজাদা আব্বাস সিদ্দিকী।

এদিন আব্বাস সিদ্দিকী জানান, দেশের কোনও রাজনৈতিক দলের উপরই তাঁর বিশ্বাস নেই। তাই দেশের শোষিত, নিপীড়িত, বঞ্চিত, অবহেলিত মানুষের জন্যই তিনি রাজনৈতিক দল গড়লেন। দলের নাম দিলেন ‘ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট‘ISF,

কলকাতা প্রেস ক্লাবে আনুষ্ঠানিকভাবে এদিন ওই ফ্রন্টের চেয়ারম্যান হিসেবে তাঁর ভাই নওশাদ সিদ্দিকী, এবং রাজ্য সভাপতি হিসেবে সিমন সরেনের নাম ঘোষণা করেন। আব্বাস সিদ্দিকী জানিয়েছেন, তাঁরা খুব শীঘ্রই দলের কার্যনির্বাহী কমিটির নাম ঘোষণা করবেন। তিনি ওই দলের পৃষ্ঠপোষক হিসেবে কাজ করবেন। আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস

এদিন তিনি নিজের নতুন দলের নাম ঘোষণা করতে গিয়ে জানান, বিভিন্ন রাজনৈতিক দল সংবিধান মেনে চলার ব্যাপারে শপথ নিলেও বাস্তবে তারা কিছুই মানে না। এদিন তিনি দাবি করেন, তাঁর দল সংবিধান মেনেই কাজকর্ম চালিয়ে যাবে। এক প্রশ্নের উত্তরে আব্বাস সিদ্দিকী জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুসলিমদের জন্য অনেক কিছু করার কথা বললেও বাস্তবে তার কিছুই করেননি।

আব্বাস সিদ্দিকী বিভিন্ন রাজনৈতিক দলের পরিবারতন্ত্র নিয়ে সোচ্চার হলেও তাঁদের দলের চেয়ারম্যান করা হয়েছে তাঁর ভাইকেই। এটা কি পরিবার তন্ত্র নয়? সে ব্যাপারে প্রশ্ন করা হলে তা এড়িয়ে যান আব্বাস সিদ্দিকী।

তবে ফুরফুরা শরীফের পীরজাদার রাজনৈতিক দলে আসার বিষয়ে করা প্রশ্নের উত্তরে তিনি জানান, তাঁর ধর্ম কখনও বলেনি যে রাজনীতিতে অংশগ্রহণ করা যাবে না। আর সমস্ত পীরজাদার দোয়া তাঁর মাথার উপর রয়েছে বলেই তিনি নতুন দলের নাম ঘোষণার সাহস পেয়েছেন।

বিজেপি সাম্প্রদায়িক দল কিনা? এ প্রশ্নের উত্তর এড়িয়ে আব্বাস সিদ্দিকী জানান, এই ব্যাপারে তিনি কোন মন্তব্য করবেন না। তবে তিনি বলেন তাঁর মতে, বিজেপি দেশের জন্য একটি ক্ষতিকারক দল। বলে জানান,

আব্বাস সিদ্দিকীর প্রাথমিক লক্ষ্য, ২৯৪টি আসনেই প্রার্থী দেওয়া। তবে এই প্রার্থী দিতে গিয়ে তাঁরা কার কার সঙ্গে জোট করবেন, সেটা দলের কার্যনির্বাহী কমিটিই সিদ্ধান্ত নেবে বলেও তিনি জানিয়েছেন আব্বাস সিদ্দিকী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here