মুসলিম বিশ্বের অনুভূতিতে আঘাত !শেষে উপলব্ধি করলেন ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্রোঁ

0
Spread the love

মুসলিম বিশ্বের অনুভূতিতে আঘাত ! অবশেষে উপলব্ধি

টি নিউজ ওয়ার্ল্ড ,নিজস্ব সংবাদদাতা :- মুসলিম বিশ্বের অনুভূতিতে আঘাত ! অবশেষে উপলব্ধি করলেন ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্রোঁ! ফরাসি প্রেসেডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ হজরম মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশ্যে অবমাননা করে  আঘাত দিয়ে ক্ষিপ্ত করে দিয়েছেন মুসলিম বিশ্বকে। অবশেষে তিনি তা উপলব্ধি করতে পেরেছেন। তিনি ইসলামবিদ্বেষী ও ইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটতে শুরু করেছেন। কিন্তু এখনও পর্যন্ত এ বিষয়ে তিনি প্রকাশ্যে ক্ষমা চাননি।

গতকাল শনিবার কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাক্রোঁ বলেন, ‘ইসলাম অবমাননাকর কার্টুন প্রকাশের ফলে মুসলমানদের অনুভূতিতে যে আঘাত লেগেছে, তা উপলব্ধি করছি। কিছু মানুষ আছে, যারা ইসলাম ধর্মের বিকৃতি ঘটাচ্ছে এবং এই ধর্মের নাম নিয়ে এটি রক্ষার ঝাণ্ডা হাতে তুলে নিয়েছে।’

ফরাসি প্রেসিডেন্ট আরো বলেন, ‘ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ কোনো সরকারি প্রকল্প নয়; বরং এমন কিছু পত্রিকা এ কাজ করেছে, যাদের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।’

এমানুয়েল ম্যাক্রোঁর ইসলাম অবমাননাকর বক্তব্যের বিরুদ্ধে বিশ্বব্যাপী মুসলমানরা তীব্র ক্ষোভে ফেটে পড়ার পর নিজের বক্তব্য থেকে সরে গেলেন তিনি। এমন সময় তিনি নতুন এই বক্তব্য দিলেন, যখন সম্প্রতি তিনি ফরাসি পত্রিকা শার্লি হেবদোতে প্রকাশিত ইসলাম অবমাননাকর কার্টুনের পক্ষ সমর্থন করে কথা বলায় মুসলিম বিশ্বে ফরাসি পণ্য বর্জনের ডাকও সাড়া ফেলতে শুরু করেছে।

সম্প্রতি স্যামুয়েল প্যাটি নামক ফ্রান্সের একজন শিক্ষক ক্লাসের শিক্ষার্থীদের সামনে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর চিত্র প্রদর্শন করেন। এরপর এক হামলায় তিনি নিহত হন। ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ওই হত্যাকাণ্ডের জন্য ফ্রান্সের মুসলমানদের দায়ী করেন এবং দাবি করেন, মুসলমানরা ফ্রান্সকে ধ্বংস করে ফেলতে চায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here