বাবরি ধ্বংস মামলায় বিচারকের নিরাপত্তা বাড়ানোর আবেদন খারিজ করলো সুপ্রিম কোর্ট !

0
Spread the love

টিনিউজ ওয়ার্ল্ড,নিজস্ব সংবাদদাতা :- বাবরি মসজিদ ধ্বংস মামলায় বিচারকের নিরাপত্তা বাড়ানোর আবেদন খারিজ করলো সুপ্রিম কোর্ট ! বিচারকের নিরপত্তা বাড়াতে নারাজ সুপ্রিম কোর্ট। এ মর্মে বিচারক এস কে জাদবের সরাসরি নিরাপত্তা না দেওয়ার কথা জানিয়ে দিলো শীর্ষ আদালত।

বুধবার সকালে বিশেষ বিচারক জাদবের আরজির শুনানিতে শীর্ষ আদালত সাফ জানিয়েছে, সেপ্টেম্বরের ৩০  তারিখ আবেদনকারীর দেওয়া পত্রে উল্লেখিত বিষয়টি নিয়ে বিবেচনা করার পর আদালত মনে করে না যে আবেদনকারীর নিরাপত্তা আরও বাড়ানোর কোনও প্রয়োজন আছে। উল্লেখ্য, নিজের কর্মজীবনের শেষদিন বাবরি মসজিদ ধ্বংস মামলায় রায়দান করেন স্পেশ্যাল কোর্টের বিচারক এস কে জাদব।

উল্লেখ্য, প্রায় ২৮ বছর পর সেপ্টেম্বরের ৩০ তারিখ বাবরি ধ্বংস মামলায় রায়দান করে লখনউের বিশেষ সিবিআই আদালত। প্রাক্তন উপপ্রধানমন্ত্রী তথা বিজেপি নেতা লালকৃষ্ণ আডবানী, মুরলী মনোহর যোশী, উমা ভারতী, কল্যান সিং-সহ ৩২ জন অভিযুক্তকে বেকসুর খালাস করে দিয়ে জানায়, ওই ঘটনা পূর্বপরিকল্পিত ছিল না।

প্রসঙ্গত, উল্লেখ্য, ২০১৭ সালে বাবরি মসজিদ ধ্বংসের মামলার শুনানি ২ বছরের মধ্যে শেষ করে রায় দিতে হবে বলে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট । প্রতিদিন শুনানিও শুরু করতে নির্দেশ দেয়। এরপর CBI আদালতকে আগস্ট মাসেই এই মামলার রায় দিতে নির্দেশ দিয় সুপ্রিম কোর্ট। কিন্তু সেইসময় আরও এক মাস সময় চেয়েছিলেন সিবিআই আদালতের বিচারক। এরপর চলতি মাসের শুরুতে ৩২ জন অভিযুক্তের জবাববন্দি রেকর্ড করা হয়। অবশেষে সেই মামলার রায়দান হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here