নির্বাচন জিতে বাইডেনের প্রথম বার্তা “আসুন আমরা একে অপরকে সুযোগ দিই”

0
Spread the love

 “আসুন আমরা একে অপরকে সুযোগ দিই”

টি নিউজ ওয়ার্ল্ড, নিজস্ব সংবাদদাতাঃ ৪৬ তম প্রেসিডেন্ট-ইলেক্ট জো বাইডেন বলেন “বিরোধীদের শত্রু হিসেবে দেখলে চলবে না, আপনারা যারা ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিয়েছেন, তাদের হতাশা আমি বুঝি।”

নির্বাচন জিতে প্রথম ভাষনে বিভাজন ভুলে ঐক্যের বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট-ইলেক্ট জো বাইডেন। যারা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিয়েছে তাদের উদ্দেশ্য তিনি বলেন, “আপনাদের হতাশা আমি বুঝি।” আমি নিজেও একাধিক বার ভোটে হেরেছি, তবুও আসুন আমরা একে অপরকে সুযোগ দিই।

বাইডেনের মতে, এখন বিবাদ সরিয়ে, উত্তাপ কমিয়ে একে অন্যের সঙ্গে সাক্ষাতের সময়। উন্নয়ন করতে হলে, বিরোধীদের শত্রু হিসেবে দেখলে চলবে না। সামনে লড়াই। ভাইরাসকে নিয়ন্ত্রণের যুদ্ধ। সমৃদ্ধি আনার লক্ষ্যে যুদ্ধ। আপনার পরিবারের স্বাস্থ্য সুনিশ্চিত করার যুদ্ধ, বর্ণবৈষম্যকে শিকড় থেকে তুলে ফেলার যুদ্ধ।

প্রেসিডেন্ট হিসেবে তিনি কোন কোন বিষয়কে অগ্রাধিকার দেবেন, তা এদিন স্পষ্ট করে দেন বাইডেন। জানান, সব কাজই শুরু হবে কোভিডকে নিয়ন্ত্রণে আনার মধ্যে দিয়ে। তিনি বলেন, অর্থনীতি মেরামত করতে পারব না, জীবনী শক্তি ফেরত পাব না, জীবনের মুহূর্তগুলিকে উপভোগ করতে পারব না, আমাদের সন্তান, নাতি-নাতনিদের জড়িয়ে ধরতে পারব না, জন্মদিন-বিয়ে-গ্র্যাজুয়েশনের অনুষ্ঠানও করতে পারব না, যতক্ষণ না এটা নিয়ন্ত্রণে আসছে। আমি সোমবার একদল বিজ্ঞানীর নাম ঘোষণা করব, যাঁরা বাইডেন-হ্যারিস কোভিড প্ল্যানিংয়ের ব্লু প্রিন্ট তৈরি করবেন। যা ২০ জানুয়ারি থেকে কার্যকর হবে। এই মহামারীকে প্রতিহত করতে আমি সবরকম চেষ্টা করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here