গণতন্ত্র দিবসে কৃষকদের প্যারেড করার অনুমতি দিল দিল্লী পুলিশ

0
Spread the love

নিজস্ব সংবাদ দাতা ; টি নিউজ ওয়ার্ল্ড:-আজকে দিল্লী ও NCR এর পুলিশের সঙ্গে কৃষকদের মিটিং হয়েছে। এই মিটিং এ পুলিশ গণতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর রেলী বের করার দাবীকে মেনে নেয়। কৃষকদের নেতা দর্শন পাল বলেন; এবার আমরা দিল্লীতে ট্রাক্টর প্যারেড বের করবো। পুলিশ আমাদের বাধা প্রদান করবে না। তিনি বলেন; আমরা পৃথক পৃথক পাঁচটি রাস্তা দিয়ে আমাদের প্যারেড বের করবো। এই প্যারেড শান্তিপূর্ণ হবে।

কৃষক নেতাদের সঙ্গে পুলিশের বৈঠকের পর কৃষকদের নেতা দর্শন পাল আরো বলেন; ট্রাক্টর প্যারেড প্রায় ১০০ কিলোমিটার চলবে। এই প্যারেড করতে যত সময় লাগবে তা আমাদের দেওয়া হবে। তিনি বলেন; এই প্যারেড ঐতিহাসিক হবে। যা সারা পৃথিবী দেখবে। আগামীকাল আমরা প্যারেডের সম্পূর্ণ রুট ও সময় সম্পর্কে অবহিত করবো।
দিল্লীতে ২৬ জানুয়ারী তে ট্রাক্টর প্যারেড করার ব্যাপারে কৃষকরা অনড় ছিল। কিন্তু দিল্লীবপুলিশ তাদেরকে তা না করতে দেওয়ার প্রচেষ্টা করতে থাকে এবং এব্যাপারে তারা সুপ্রিম কোর্টেও পিটিশন জমা দেয়। কিন্তু সুপ্রিম কৃষক আন্দোলনের শোনানির সময় এটা স্পষ্ট করে দেয় যে; এব্যাপারে সিদ্ধান্ত নেবে পুলিশ। কোন রকমের অপ্রীতিকর ঘটনা এড়াতে শেষে দিল্লী পুলিশ কৃষকদের প্যারেড বের করার অনুমতি দিতে বাধ্য হলো।
দিল্লী NCR হতে বের হওয়া প্যারেডে অংশগ্রহণ করতে ইতিমধ্যেই বহু রাজ্য হতে কৃষকরা দলে দলে দিল্লীতে আসতে শুরু করেছে। ভারতীয় কৃষক ইউনিয়ন (BKU) এর নেতা যোগেন্দ্র তালু শনিবারে দাবী করেন যে; ২৪ জানুয়ারী ভিবানী জেলা হতে পাঁচ হাজার ট্রাক্টর দিল্লীতে আসার জন্য অগ্রসর হব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here