রাম জন্মভূমি পর এবার কৃষ্ণ জন্মভূমি নিয়ে মামলা আদালতে

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা:-

রাম জন্মভূমি নিয়ে বিতর্কে রেশ কাটতে না কাটতেই এবার নতুন বিতর্ক শুরু হয়ে গেল কৃষ্ণ জন্মভূমি নিয়ে। এবার কৃষ্ণ জন্ম গ্রহণের অধিকার নিয়ে মামলার শুরু হলো মথুরার স্থানীয় আদালতে।

উত্তরপ্রদেশের মথুরায় শ্রী কৃষ্ণ মন্দিরের ঠিক পাশেই রয়েছে বিরাট শাহী ঈদগাহ এবং মসজিদ। স্থানীয় কিছু হিন্দু সংগঠনের দাবি ঈদগাহসহ মসজিদটি কৃষ্ণ মন্দিরের অংশ। তাদের মতে মসজিদ কর্তৃপক্ষ বেআইনিভাবে মন্দিরের অংশ দখল করে আছে। সেই জবরদস্তি দখলকৃত অংশ ফেরত পাওয়ার আরজি জানিয়ে রঞ্জনা অগ্নিহোত্রী নামে জনৈকা মহিলা মামলা দায়ের করেছেন স্থানীয় আদালতে। তিনি নিজেকে ভগবান কৃষ্ণের ভক্ত ও বন্ধু বলে দাবি করেছেন। তিনি আদালতে আর্জি জানিয়েছেন যাতে দ্রুত সেখান থেকে মসজিদ ও ঈদগাহ সরিয়ে দেয়া হয়।

এদিকে মসজিদ কর্তৃপক্ষের দাবি, মসজিদ ও ঈদগাহ কোন অবৈধ জায়গার ওপর দাঁড়িয়ে নেয়। এর সমস্ত বৈধ কাগজ ও দলিল রয়েছে। মসজিদের ইমাম জানান, “অন্যায় ভাবে কারও জমি দখল করা ইসলামে নিষিদ্ধ। সেখানে আমরা কিভাবে একটি অবৈধ জায়গায় মসজিদ নির্মাণ করতে পারি”? তবে স্থানীয় লোকের মধ্যে এই বিষয় নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কিছু লোকের বক্তব্য বাইরের কিছু লোক মথুরার মতো শান্তিপূর্ণ জায়গায় নতুন করে ঝামেলা পাকাতে চাইছে। তবে মসজিদ কর্তৃপক্ষ সম্পূর্ণ আত্মবিশ্বাসের সাথে রয়েছেন যে মামলা আদালত পর্যন্ত গড়ালে সত্য ঘটনা বেরিয়ে আসবে, আমাদের কাছে সমস্ত কাগজ ও দলিল রয়েছে আমরা কারো জমি অন্যায় ভাবে দখল করিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here