আবারও মুম্বায়ে বাড়তে চলছে করোনা ভাইরাস!

0
Spread the love

নিজস্ব  সংবাদদাতা; টি নিউজ ওয়ার্ল্ড: এক ভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী মুম্বায়তে নভেম্বর (‌২৮,০৭৪)‌, ডিসেম্বর (‌২৫,১৭৭)‌ ও জানুয়ারির (‌২১,০৬৫)‌ তুলনায় ফেব্রুয়ারিতে করোনা কেসের সংখ্যা ৪৬,৬০০, যা তিনমাসে সবচেয়ে বেশি। মেডিক্যাল বিশেষজ্ঞরা উদ্বিগ্ন এটা ভেবে যে; এটা হয়ত নয়া প্রজাতির করোনা ভাইরাসের প্রভাবে হয়েছে। ফেব্রুয়ারিতে ৪৬,৬০০টি রিপোর্ট করা হওয়া কেসের মধ্যে চলতি মাসের শেষ দশদিনে তিরিশ হাজারের বেশি কেস সনাক্ত হয়েছে খবর।

২১ ফেব্রুয়ারি এই প্রদেশে রেকর্ড করা ২,৫২৭টি কেস ধরা পড়েছে। যা ওইদিন রাজ্যে মোট নতুন কেসের ৩৬.‌২৫ শতাংশ।

মুম্বইতে সর্বাধিক দৈনিক কেস!

বিদর্ভের করোনা কেসগুলি মুম্বই মেট্রোপলিটন রিজিয়নের থেকেও ছাপিয়ে চলে গিয়েছে, যা মহামারির সময় বেশিরভাগ কেস রিপোর্ট করেছিল। মুম্বইতেও গত তিনমাসের তুলনায় ফেব্রুয়ারিতে সর্বাধিক দৈনিক কেস ধরা পড়েছে। এই মাসের তৃতীয় সপ্তাহে ১,১৬৭টি নতুন কেস ধরা পড়েছে, যা ১১৯দিনের তুলনায় সর্বাধিক। শেষবারের মতো এই শহরে গত ২৮ অক্টোবর ধরা পড়েছিল ১,১৬৭টি কেস। তবে মুম্বইয়ে ১,৩৫৪টি কেস সনাক্ত হওয়ার পর এই শহর শীর্ষস্থান থেকে বেরিয়ে এসেছিল। ২৮ নভেম্বর (‌১,০৬৩)‌ এই শহরে একদিনে ধরা পড়েছিল হাজারের বেশি করোনা কেস। ৮৮ দিন পর ফের মুম্বইয়ে দৈনিক কেস বৃদ্ধি পাচ্ছে।

করোনা টেস্ট বৃদ্ধি!

রাজ্যের মন্ত্রীসভার বৈঠকে কোভিড-১৯-এর বৃদ্ধি ও রাজ্যে চলমান টিকাকরণের বিশদ বিবরণ পেশ করা হয়। দক্ষতা বিভাগের মন্ত্রী নবাব মালিক জানিয়েছেন যে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সব জেলাকে টেস্টের সংখ্যা ও কনট্যাক্ট ট্র‌্যাকিং বাড়ানোর নির্দেশ দিয়েছেন। কোভিড টাস্ক ফোর্সের ইন্টেনসিভিস্ট ডাঃ রাহুল পণ্ডিত এ বিষয়ে বলেন, ‘‌করোনার জটিল কেসগুলি বৃদ্ধি পাওয়ায় বা গত ৭-১৪দিনের মধ্যে করোনা ভাইরাসে মৃত্যু উদ্বেগ বাড়িয়েছে। পরবর্তী ১০ দিন মুম্বইকে বিরতি নেওয়া দরকার।’

ফেব্রুয়ারিতে মৃত্যুর হার কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here