ABP NEWS চ্যানেলের।। মুখোশ খুলে দিলেন,, তাদের সিনিয়র সাংবাদিক রক্ষিত সিং

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা  ; টি নিউজ ওয়ার্ল্ড:- এবার মুখোশ খুলে গেলো,, খোদ ABP NEWS চ্যানেলের।। মুখোশ খুলে দিলেন,, তাদের সিনিয়র সাংবাদিক রক্ষিত সিং।।

রক্ষিত,, কৃষকদের সমর্থনে ১২ লাখ টাকা মাইনের চাকরি ছেড়ে দিলেন।। তিনি উত্তরপ্রদেশের মেরঠে কৃষক আন্দোলন কভার করতে গিয়েছিলেন।। মঞ্চে উঠে তিনি প্রকাশ্যেই জানিয়ে দেন — “দীর্ঘ 15 বছর ধরে সাংবাদিকতা করছি।। এই পেশা বেছে নেওয়ার অন্যতম কারণ হলো,, সত্যকে জনসমক্ষে তুলে ধরা। কিন্তু,, বর্তমানে আমাকে সত্য তুলে ধরতে দেওয়া হচ্ছে না।। তাই লাথি মেরে সরে এলাম,, এমন চাকরি থেকে। রক্ষিত সিং আরো বলেন — “জানি,, এই অভিযোগ তোলার পরে,, আমার নামে মামলা করা হবে।।

সত্য তুলে না ধরা ,, এক বড়ো ধরনের অপরাধ।। আমি এই অপরাধ বোধ নিয়ে বেঁচে থাকতে পারবো না।।” ভবিষ্যতে যখন আমার সন্তান আমাকে প্রশ্ন করবে,যখন দেশে স্বঘোষিত ইমার্জেন্সি চলছিলো,, তখন তুমি কি করেছিলে ?? আমি বুক ফুলিয়ে বলতে পারবো,, আমি চাকরির মুখে লাথি মেরে দিয়েছিলাম।।”

 

তিনি আরো বলেন — “পড়াশোনা শেষ করে,, জয়পুরের অলিতে গলিতে ঘুরেছি,, চাকরির সন্ধানে।। কতো জুতো ছিঁড়ে গেছে,, চাকরির খোঁজে।। তারপর চাকরি পেয়েছি,, এবং দিল্লি এসে,, সততার সঙ্গে নিজের দায়িত্ব পালন করেছি।।”

কেউ সামান্যতম পক্ষপাতিত্বের অভিযোগ তুলতে পারেনি,, আমার দিকে।। কিন্তু,, এখন যেভাবে পক্ষপাতিত্ব করে রিপোর্টিং করা হচ্ছে,, তাতে দমবন্ধ হয়ে আসছিলো।। আমি চাকরি ছেড়ে,, দেশের কৃষকদের ন্যায্য দাবীর সমর্থনে,, তাদের পাশে দাড়িয়ে গেলাম।।”আমি বাড়ির একমাত্র সন্তান এবং একমাত্র উপার্জনকারী।। জানি,, আর্থিক ভাবে ভীষণ ক্ষতির সম্মুখীন হতে হবে।। তবুও,, নিজের বিবেকের ডাক,, অস্বীকার করতে পারলাম না।।”

জানি,, আমার নামে মামলা হবে।। FIR করা হবে।। আমি গ্রেফতার হবো,, দীর্ঘদিন মামলা চলবে।। কিন্তু,, যাই হোকনা কেনো,, নিজের বিবেকের স্বচ্ছতা বজায় রেখে,, যে কোনো সমস্যার মুখোমুখি হতে আমি তৈরী রয়েছি।।”

রক্ষিত সিং আরও বলেন যতো কষ্টই হোকনা কেনো,, আমি সত্য থেকে বিচ্যুত হতে পারবো না।।” 56 ইঞ্চি ছাতি নিয়ে নয়,, বরং,, 5/6 ইঞ্চি ছাতি নিয়ে,, সততার সঙ্গে,, মাথা উঁচু করে বেঁচে থাকতে চাইছি।।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here