ব্রিজ নাই, ভরসা বাঁশের সাঁকো ও নৌকায় যাতায়াতের চরম সমস্যায় চোপড়াবাসী!

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা; টি নিউজ ওয়ার্ল্ড; ভোট আসে ভোট যায়। কিন্তু দীর্ঘদিনের দাবি স্থায়ী ব্রিজ না থাকায় চরম সমস্যার মধ্য যাতায়াত করতে হয় এলাকার জন সাধারণ মানুুষকে। বিশেষ করে বর্ষাকালে চলাচল বন্ধ হয়ে যায় ব্রিজ না থাকায়। উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের ভেরভেরী, ধামারগছ সহ ৫-৬ টি গ্রামের বসবাসকারী মানুষেরা।

এই গ্রামের তিনদিক দিয়ে ডক ও বেরং নদী বয়ে যাওয়ার কারণে এই এলাকা পুরোপুরি ভাবে চোপড়া ও কালাগছ থেকে বিচ্ছিন্ন হয়ে আছে। সহজে যাতায়াতের জন্য একমাত্র পথ নদী পাড়ি দিয়ে যাতায়াত। কিন্তু শীতকালে জল কম থাকায় বাঁশের সাঁকো দিয়ে পারাপার করা গেলেও বর্ষাকালে ভয়ংকর রূপ  হয় এই নদীর। তখন যাতায়াতের একমাত্র অবলম্বন হয় নৌকা। ছাত্রছাত্রী অসুস্থ মানুষদের নদী পারাপার করতে ভীষণ সমস্যায় সম্মুখীন হতে হয় তাদের।

স্থানীয় প্রশাসন থেকে শুরু করে নেতা মন্ত্রীদের কাছে বারবার আবেদন করেও মেলেনি কোনও সমাধান। দু’তিনবার মাটি পরীক্ষা করায় আশার আলো দেখতে পেলেও তার পরে আর কোনও কিছু নজরে পড়েনি বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা মহঃ আনারুল। তিনি আরও বলেন, “আমাদের একটাই দাবি ব্রিজ চাই। দুই টাকা কেজি চালের প্রয়োজন নেই, আমরা খেটে খেতে পারি। দরকার শুধু ব্রিজের।”

যদিও চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি আজাহার উদ্দিন জানান, “ভেরভেরী এলাকার মানুষদের দীর্ঘদিনের দাবি ছিল ব্রিজের। তাদের দাবিকে প্রাধান্য দিয়ে ইতিমধ্যেই স্থানীয় বিধায়ক হামিদুল রহমান বারবার এই ব্রিজের দাবিতে দরবার করেছেন নবান্নে। নির্বাচন ঘোষণার কারণে এখন সব বন্ধ রয়েছে। নির্বাচনের পর এই ব্রিজের কাজ শুরু করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ আমরা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here