দিল্লির কৃষক আন্দোলন ও বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে এসইউসিআই পার্টির সাধারণ কর্মী সভার আয়োজন করা হয়, বসিরহাট উত্তর 24 পরগনায়।

0
Spread the love

নিজস্ব সংবাদ দাতা ; টি নিউজ ওয়ার্ল্ড:-আজ উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাটে একটি সেমিনার রুমে বামপন্থী কম্যুনিস্ট SUCI পার্টি, সাধারণ কর্মী সভার আয়োজন করে, দিল্লির কৃষক আন্দোলন কে সামনে রেখে ও বর্তমান বিধানসভা কেন্দ্রের ভোট নির্বাচনকে কেন্দ্র করে। তাছাড়া পশ্চিমবঙ্গের গণআন্দোলনের অভ্যুত্থানকে জাগানোর জন্য,পুঁজিবাদী শ্রেণীর একনিষ্ঠ ক্ষমতাকে চূর্ণ করবার জন্য বিভিন্ন বিষয়ে সেখানে আলোকপাত করা হয়।

আলোচনা গৃহে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাহিত্যিক তথা দিল্লীর কৃষক আন্দোলনের নেতা শংকর ঘোষ মহাশয়, এছাড়া উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগনা জেলার SUCI পার্টির জেলা সম্পাদক তথা, এসইউসিআই পার্টির রাজ্যের সদস্য গোপাল বিশ্বাস মহাশয় ও আরো অন্যান্য বিশিষ্ট ব্যক্তিত্ব গান।

শংকর ঘোষ মহাশয়, তিনি দিল্লির কৃষক আন্দোলনের সার্বিক প্রেক্ষাপটি খুবই সুন্দরভাবে তুলে ধরেন। কেন্দ্রের এই কৃষক আইন এর বিরুদ্ধে তিনি তার অভিমত ব্যক্ত করেন। এবং তিনি এই আন্দোলনকে সর্ব বৃহৎ গণআন্দোলন বলে আখ্যায়িত করেছেন। তিনি এও জানান কেন্দ্রের বিজেপি সরকার যতদিন না পর্যন্ত এই আইন প্রত্যাহার করছে, তত দিন পর্যন্ত তাদের এই আন্দোলন জারি থাকবে।

পাঞ্জাব, হরিয়ানা সহ দেশের বিভিন্ন প্রান্তের প্রায় ১০ লক্ষ মানুষ সেখানে উপস্থিত আছে। ট্রাকে করে বিভিন্ন খাবার রসদ জীবন সামগ্রী উপকরণ সেখানে আসছে। অনেক অবসরপ্রাপ্ত বিএসএফ কর্মী, অনেক সাহিত্যিক, বৈজ্ঞানিক তাঁরা এই আন্দোলনকে সমর্থন ও অংশগ্রহণ করেছেন বলে তিনি তাঁর অভিমত ব্যক্ত করেন।

উত্তর ২৪ পরগনা জেলার এস ইউ সি আই পার্টির জেলা সম্পাদক তথা রাজ্য কমিটির সদস্য তিনি সামগ্রিক রাজ্য তথা জেলার বিধানসভা কেন্দ্রের প্রার্থীর সংখ্যার কথা ব্যক্ত করেন, মোট রাজ্যে 193 জন প্রার্থী এবং উত্তর ২৪ পরগনা জেলায় ১৭ জন প্রার্থীক স্বীকৃত করা হয়েছে বলে তিনি জানান।

বসিরহাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রে কমিউনিস্ট পার্টির লড়াকু নেতা তথা মানুষের পাশে দাঁড়ানো অজয় গাইন কে দলের পক্ষ হতে প্রার্থী হিসাবে মনোনীত করা হয়েছে বলে তিনি জানান।এবং এই ভোট প্রক্রিয়া করণকে গন আন্দোলনের একটি অংশ বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here