মুখ্যমন্ত্রীর সঙ্গে ঘটে যাওয়া ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার

0
Spread the love

নিজস্ব প্রতিবেদন ; টি নিউজ ওয়ার্ল্ড:-কলকাতা, ১১ মার্চঃ পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সাধারণ সম্পাদক ওবাইদুল্লাহ নূরী তার এক বিবৃতিতে বলেন যে “গতকাল মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যা ঘটেছে তার খুবই উদ্বেগজনক ঘটনা এবং তার নিরপেক্ষ তদন্ত হওয়া আবশ্যক”। তিনি আরো বলেন যে “নির্বাচনের সময় ঘোষিত হওয়ার পর ক্ষমতা লাভের প্রতিযোগিতা শুরু হয়েছে। এই প্রতিযোগিতায় রাজ্যের অবস্থা খুবই উত্তপ্ত। এই সময়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে এই ধরণের কিছু ঘটে যাওয়ার ফলে জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি হবে এবং যারা ভয়ের বাতাবরণ সৃষ্টি করে নির্বাচনে জয়ী হতে চায় তারা আরো বেশী অমানবিক হয়ে যাবে। এই অবস্থাতে রাজ্য সরকার ও নির্বাচন কমিশনের দায়িত্ব হল, এই ঘটনার নিরপেক্ষ তদন্তের ব্যবস্থা করা এবং যে বা যারা এই ঘটনার জন্য দায়ী তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া।

পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে নির্বাচন আছে। এই অবস্থাতে একজন মুখ্যমন্ত্রী যদি উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা থাকার পরেও এই ধরণের ঘটনার সম্মুখীন হন তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কি ভাবে সম্ভব হবে। পশ্চিমবঙ্গে ৮ দফায় নির্বাচন হবে, যেটা অন্যান্য রাজ্যের হিসাবে অনেকটা ভিন্ন। বিজেপি এখন দেশ চালানোর প্রতি অতটা প্রাধান্য না দিয়ে পশ্চিমবঙ্গের নির্বাচনে জয়লাভ করার জন্য সমস্ত দলবল নিয়ে রাজ্যে ময়দানে নেমে পড়েছে। তারা তাদের বিভাজনের নীতি অনুসারে পরিবেশ উত্তপ্ত করতেই আছে। ২০২১ নির্বাচন পশ্চিমবঙ্গের জন্য খুবই গুরুত্বপূর্ণ। নির্বাচনের পূর্বে রাজ্যের অবস্থা খুবই ভয়াবহ হবে বলে বিষেজ্ঞরা অনেক পূর্বেই বলেছেন এবং কলমও ধরেছেন। গতকাল মুখ্যমন্ত্রীর সঙ্গে যা ঘটেছে তা বারবার সুধীজনদের আশঙ্কার কথার দিকেই ইঙ্গিত করছে।
তিনি আরো বলেন যে, সার্বিক দিক খতিয়ে দেখলে দেখা যায় যে, মুখ্যমন্ত্রীর সঙ্গে ঘটে যাওয়া ঘটনার তদন্ত কোন ধরণের কালবিলম্ব না করেই করা উচিত এবং যারা ওই ঘটনার সঙ্গে যুক্ত তাদের শাস্তি সুনিশ্চিত করা, যাতে নির্বাচনের সময় রাজ্যের অবস্থা কেউ খারাপ করার সুযোগ ও সাহস না পাই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here