মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে সদ্যজাত শিশু অদল বদল!

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা; টিনিউজ ওয়ার্ল্ড মালদা:- মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে সদ্যজাত শিশু অদল বদল! ২০ই মার্চ : প্রসূতি বিভাগ থেকে সদ্যোজাত শিশু অদল বদল করার অভিযোগে উত্তেজনা ছড়াল মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। শনিবার এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে ছুটে আসে মালদার বিশাল পুলিশ বাহিনী।

জানা গিয়েছে, শুক্রবার রাতে এ মহিলা প্রসব যন্ত্রণা নিয়ে রায়গঞ্জ মেডিকেল হাসপাতালে ভর্তি হয়। শনিবার সকাল ৭টায়। তার একটি পুত্র সন্তান প্রসব হয় বলে দাবি করেছেন পরিবারের লোকেরা।

পরিবারের লোকেদের অভিযোগ, প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হওয়ার পর চিকিৎসকরা সকালে তার পুত্র সন্তান প্রসব করানোর পর সেই সদ্যজাতকে মায়ের হাতে তুলে দেওয়া হয়নি। বরং সেই মহিলকে নাকি বলা হয় তাঁর কন্যা সন্তান প্রসব হয়।

পরিবার আরও দাবি করেন যে; চিকিৎসক তাদেরকে বলেছিলেন সেই মহিলাটির পুত্র সন্তান হয়। কিন্তু এখন বলছেন তার নাকি কন্যা সন্তান জন্ম হয়েছিল এমনটাই দাবি পরিবারের।

এই ঘটনা জানাজানি হতেই পরিবারের লোকেরা এসে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকরা তাদের সঙ্গে দুর্ব্যবহার করে ও এক সিভিক ভোলেন্টিয়ারস জামা ছিঁড়ে দেয় বলে অভিযোগ করে

পরিবারের লোকেরা জানিয়েছেন পুত্র সন্তান জন্ম হওয়ার পরে কি করে এই শিশুটিকে হাসপাতাল থেকে অদল বদল করে দেওয়া হল তা বোঝা যাচ্ছে না। অবিলম্বে সদ্যোজাত শিশুকে পরিবারের হাতে তুলে দেওয়ার দাবি জানিয়েছেন রোগীর আত্মীয়রা।অন্যদিকে,

মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যক্ষ জানিয়েছেন, মেডিকেল কলেজ ও হাসপাতালে রোগীর পরিবারের সঙ্গে চিকিৎসকদের গন্ডগোল হয়েছে,তা জানতে পেরেছি। এ নিয়ে পুলিশকে খবর দেওয়া হয়েছে। তবে সদ্যোজাত শিশু হাসপাতাল থেকে অদল বদল হওয়া ঘটনার কোনো লিখিত অভিযোগ জমা পড়েনি। ঘটনাটি খতিয়ে দেখবেন বলেও আশ্বাস দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here