সুখবর! পশ্চিমবঙ্গে কমছে করোনা আক্রান্তের সংখ্যা

0
Spread the love

করোনা প্রতিরোধ করতে করতে বেশ খানিকটা সময় পার হয়ে গেলেও,  ধীরে ধীরে পরিবর্তন হচ্ছে রাজ্যের পরিস্থিতি। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের সাম্প্রতিক বুলেটিন থেকে জানা যাচ্ছে,  রাজ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ধীরে ধীরে কমছে।

কিছুদিন আগেও পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড় ছিল তবে কেন্দ্রীয় সরকারের ঘোষিত আনলক ১এর পর করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়তে শুরু করেছিল। কিন্তু খুশির খবর, বর্তমানে রাজ্যে করোনা সংক্রমনের গ্রাফ কিছুটা নিম্নমুখী অর্থাৎ রাজ্যে করোনা সংক্রমনের হার ধীরে ধীরে কমছে।

পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে গত এক সপ্তাহে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দুই দিন ঊর্ধ্বগামী ছিল অর্থাৎ দুই দিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে এবং বাকি পাঁচ দিনে করোনা আক্রান্তের সংখ্যা কমতির দিকে রয়েছে।

গত শনিবার পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৩৫০০ জনের কিছু বেশি। এদের মধ্যে  ৭৮৫০  করোনা আক্রান্ত ব্যাক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর এই মুহূর্তে রাজ্যে মোট ৫২০০ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। করোনা আক্রান্তদের সুস্থ হওয়ার হার ৫৮ শতাংশ। স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানান, “পশ্চিমবঙ্গের সুস্থতার হার অন্যান্য রাজ্যের তুলনায় অনেক বেশি আর এই কারণেই বর্তমানে রাজ্যে করোনা সংক্রমনের হার কিছুটা নিম্নমুখী যা রাজ্যের মানুষের জন্য খুবই ভালো খবর”। তিনি আরও যোগ করেন,আর ১-২দিনের মধ্যে রাজ্যে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৫ হাজার ছাড়িয়ে যাবে তবে সুস্থতার হার আমরা ধরে রাখতে পারলে আমরা অল্প কিছু সময়ের মধ্যেই করোনার বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করতে সক্ষম হব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here