BJP জিতলে বাংলার মুখ্যমন্ত্রী কে? জানালেন দিলীপ ঘোষ

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা; টি নিউজ ওয়ার্ল্ড:– BJP জিতলে বাংলার মুখ্যমন্ত্রী কে? জানালেন দিলীপ ঘোষ। পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার জন্য মরিয়া BJP। কিন্তু, একটাই প্রশ্ন তাড়া করে বেড়াচ্ছে ভারতীয় জনতা পার্টিকে। কে হবেন বাংলার মুখ্যমন্ত্রী (BJP Bengal CM Face)? এ প্রসঙ্গে এবার ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। একটি সংবাদ সংস্থাকে তিনি বলেন, ‘বিধায়কই যে মুখ্যমন্ত্রী হবেন তার কোনও মানে নেই।’ অর্থাৎ জয়ী বিধায়কের পরিবর্তে অন্য কোনও নেতাকেও মুখ্যমন্ত্রী হিসেবে মনোনিত করতে পারে বঙ্গ BJP। সে ক্ষেত্রে কি তবে দিলীপ ঘোষই এই পদের দাবিদার? এ নিয়ে অবশ্য মুখ খোলেননি তিনি।
প্রসঙ্গত, একাধিকবার BJP-র বিরুদ্ধে বহিরাগত তকমা সেঁটে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সেই অভিযোগ উড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, বাংলার ভূমিপুত্রই হবেন বাংলার মুখ্যমন্ত্রী। শুভেন্দু অধিকারী এবং রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূল ছেড়ে পদ্ম শিবিরে যোগদান করলে তাঁদের নিয়ে জল্পনা শুরু হয়। যদিও পরে ব্রিগেডের ময়দানে মহাগুরু মিঠুন চক্রবর্তী যোগদান করার পর সমস্ত ইঙ্গিত তাঁর দিকেই গিয়েছিল। তবে, মিঠুনকেও টিকিট না দিয়ে সেই জল্পনায় কার্যত জল ঢেলে দিয়েছিল BJP নেতৃত্ব। এদিকে, বঙ্গ BJP-র মূল স্তম্ভ হিসেবে পরিচিত দিলীপ ঘোষও ২১-এর বিধানসভায় প্রার্থী না হওয়ায় মুখ্যমন্ত্রীর মুখ নিয়ে কার্যত দিশেহারা হয়ে পড়েন BJP কর্মী-সমর্থকরা। তবে, মঙ্গলবার দিলীপ ঘোষের এই বক্তব্য কার্যত বিতর্ক আরও উস্কে দিল। তবে কি তিনিই সম্ভাব্য মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী? ক্ষমতায় এলে কি তাঁর উপরেই বর্তাবে বাংলার রাজপাট? এ নিয়ে অবশ্য মুখে কুলুপ এঁটেছেন গেরুয়া শিবিরের নেতারা।

অন্যদিকে, দিলীপ ঘোষের গড় খড়গপুরে এসে বঙ্গ BJP-র সেনাপতিক দরাজ সার্টিফিকেট দেন স্বয়ং প্রধানমন্ত্রী। দিলীপ ঘোষের মত নেতৃত্বের জন্যই বাংলায় এবার বিজেপি ক্ষমতায় আসছে বলে আত্মপ্রত্যয়ী ছিলেন নরেন্দ্র মোদী।
২০১৬ সালে খড়গপুর থেকেই বিধানসভা নির্বাচনে জয়ী হন দিলীপ ঘোষ। সেই প্রথম সংসদীয় রাজনীতিতে প্রবেশ তাঁর। এরপর ২০১৯ সালে লোকসভা নির্বাচনে লড়ে জিতে সাংসদ হন তিনি। দলও চমকে দিয়ে সাফল্য পায় সেই ভোটে। BJP দখল করে ১৮টা আসন। ব্যাপক এই সাফল্যের কারণে দিলীপ ঘোষকেই ফের BJP রাজ্য সভাপতি হিসাবে বেছে নেয় কেন্দ্রীয় নেতৃত্ব।

তৃণমূলের পোষ্টার ছেড়াকে কেন্দ্র করে রণক্ষেত্র সাঁকরাইল

Peace Black Cumin Oil 40ml

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here