ট্রেনে রাতে যাত্রার সময় মোবাইল ও ল্যাপটপ চার্জ দেওয়া যাবে না

0
Spread the love

নিজস্ব সংবাদদাতা, টি নিউজ ওয়ার্ল্ডঃ- ট্রেনে রাতে যাত্রার সময় মোবাইল ও ল্যাপটপ চার্জ দেওয়া যাবে না। এ বার থেকে আর রাতে যাত্রার সময় ট্রেনে মোবাইল ও ল্যাপটপ চার্জ দেওয়া যাবে না বলে জানিয়েছে রেল। ট্রেনে মোবাইল ল্যাপটপ চার্জ দেওয়ার যে সুবিধা তার জন্য সময় বেঁধে দেওয়া হয়েছে। কিন্তু হঠাৎ কেন এই সিদ্ধান্ত নিল রেল?

জানা গিয়েছে, ট্রেনে আগুন লাগার সমস্যা দূর করতেই এই সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। রাত ১১টা থেকে ভোর ৫টার মধ্যে যারা  ট্রেনে যাতায়াত করবেন তাঁরা মোবাইল ও ল্যাপটপ চার্জ দিতে পারবেন না। জাতীয়স্তরে এক সংবাদ সংস্থা মারফত জানা গিয়েছে, ১৬ মার্চ থেকে এই প্রক্রিয়া শুরু করেছে পশ্চিম রেল। এই নির্দেশ রেলের প্রতিটি জোনকে পাঠানো হয়েছে।

সাম্প্রতিককালে ট্রেনে আগুন লাগার বেশ কিছু ঘটনা সামনে এসেছে। সেই অগ্নিকাণ্ড আটকাতে সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়েছে। কিন্তু কীভাবে সম্ভব হবে? রাত ১১টা থেকে ভোর ৫টার পর্যন্ত চার্জিং পয়েন্টে বিদ্যুৎ থাকবে না।

অনেক ক্ষেত্রে দেখা যায় রাতে মোবাইল বা ল্যাপটপ চার্জে দিয়ে যাত্রীরা ঘুমিয়ে পড়েন। ফলে সেখান থেকেই শর্ট সার্কিট হওয়ার সম্ভবনা থাকে। তাই এই সিদ্ধান্ত নিয়েছে রেল।

Peace Honey 700g

নাম ঘোষণা অন্য প্রার্থীর, মনোনয়ন জমা দিল অন্য কেউ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here