রেল স্টেশনে মৃতা মাকে নিয়ে খেলা করা বাচ্চাটিকে দত্তক নিলেন এস ডি পি আই রাজ্য সভাপতি নাসিম আখতার

0
Spread the love

আব্দুল কাবির ইসলাহী tnews world:দেশের অসহায় দরিদ্র দিন আনা দিন খাটা মানুষদের যথাযথ সুযোগ না দিয়ে, তাদের জন্য পর্যাপ্ত ব্যবস্থা না করে, হঠাৎ একদিন রাত্রি ৮টার  সময় পুরো দেশে লকডাউন ঘোষণা করে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লকডাউন এর ফলে সারা পৃথিবী দেখল ভারতের করুণ দশা। যেদিন লকডাউন ঘোষণা করা হয় সেদিন দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল প্রায় ১০০জন। দীর্ঘ দুই মাস লকডাউন হয়ে যাওয়ার পরও আজ দেশের ভাইরাস আক্রান্তদের ১.৫ লাখ ছাড়িয়েছে। লকডাউনর দ্বারা করোনা সংক্রমণ তো রুখতে পারেনি সরকার কিন্তু  দেশের একটা বড় সংখ্যক মানুষের দুঃখ কষ্ট যন্ত্রণা দরিদ্রতা অনেকাংশেই বৃদ্ধি পেয়েছে।

কিছুদিন আগে বিহারের মোজাফফর নগর রেল স্টেশনে একটি হৃদয় কাঁপানো করুণ দৃশ্য দেখেছে পুরো ভারত।এখানে একটি বাচ্চা তার মৃত মায়ের চাদর নিয়ে খেলা করছে। সেই মা তার সন্তানকে নিয়ে বাড়ি ফিরে যাওয়ার জন্য স্টেশন পৌঁছান। স্টেশনে ক্লান্ত হয়ে মারা যান তিনি। প্লাটফর্মে পড়ে থাকে মৃত দেহ। সেই মৃত মায়ের চাদরের তলায় নিজেকে আগলানো চেষ্টা করে চলেছে ছোট্ট অবুঝ শিশু।  সে  জানেই না তার মা পৃথিবীতে আর নেই। এই হৃদয় কাঁপানো দৃশ্যের ভিডিও দেখেছে পুরো দেশ।

সেই ছোট্ট বাচ্চাটিকে এবার দত্তক নিলেন সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া এস ডি পি আই বিহার রাজ্য সভাপতি নাসিম আখতার সাকিব। এস ডি পি আই বিহার রাজ্যের টিম সেই বাচ্চার পরিবারের কাছে পৌঁছে তার দায়িত্ব নিজেদের উপর নেন। সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়ার পক্ষ থেকে বাচ্চাটির সাথে এসডিপি আয় বিহার কমিটির একটি ছবিসহ এই তথ্য প্রকাশ করা হয়।

দেশের এই জটিল পরিস্থিতিতে অসহায় পরিযায়ী শ্রমিকদের সেবার সাথে সাথে সরকারের বেশ কিছু ভুল নীতিকে প্রতিনিয়ত আঙ্গুল তুলে দেখিয়ে দিচ্ছে সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া। কিছুদিন আগে দেশের পরিস্থিতি নিয়ে অনলাইনে কনফারেন্স করেন এস ডি পি আই। গত ২৮ শে মে প্রটেক্ট লেবার রাইটস (শ্রমিক অধিকার রক্ষা করো) এই শিরোনামে টুইটারে ক্যাম্পেন ও চালাই সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here